গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

চট্টগ্রামে ৬ দিনব্যাপী পিএইচপি মোটর ফেস্ট শুরু

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ‘আমাদের রাস্তায় আমাদের গাড়ি’ এ স্লেøাগান নিয়ে চট্টগ্রামে পিএইচপি অটোমোবাইলসের উদ্যোগে শুরু হয়েছে ছয় দিনব্যাপী পিএইচপি মোটর ফেস্ট। গতকাল রবিবার এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেন, পাশের দেশ ভারতও নিজেদের তৈরি গাড়ি ব্যবহার করে। আমরা চাই আমাদের দেশেও এ শিল্পের প্রসার ঘটুক। তিনি পুরনো গাড়ি ব্যবহার না করে দেশে প্রস্তুত হওয়া নতুন গাড়ি ব্যবহারের পরামর্শ দেন।
নগরীর আগ্রাবাদের পিএইচপি হাউসে চতুর্থবারের মতো এই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সুফি মুহাম্মদ মিজানুর রহমান। বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম চেম্বার সভাপতি মাহবুবুল আলম।
শিক্ষা উপমন্ত্রী বলেন, আমরা বিজয়ী জাতি। আমাদের সাহসী ব্যক্তিত্ব সৃষ্টি হয়েছে; আত্মসম্মান বেড়েছে। ফলে আমাদের এখন পুরনো গাড়ি ব্যবহার বন্ধ করে দেশে প্রস্তুতকৃত গাড়ি ব্যবহার করা উচিত। পিএচইপি বেসরকারি খাতে গাড়ি প্রস্তুত করতে এগিয়ে এসেছে। আধুনিক মালয়েশিয়ার স্থপতি মাহাথির মোহম্মদের উদাহরণ দিয়ে উপমন্ত্রী বলেন, তিনি যখন প্রোটন গাড়ি তৈরি শুরু করলেন তখন সবাই বলেছিল জাপানের সঙ্গে কীভাবে টিকে থাকবেন। কিন্তু সুন্দর পলিসি দিয়ে প্রোটন গাড়ির অভ্যন্তরীণ মার্কেট সৃষ্টি করেছেন। বিদেশেও রপ্তানি হচ্ছে। ভারতেও গাড়ি তৈরি করে ব্যবহারের পাশাপাশি রপ্তানি করছে। আশা করি, আগামীতে বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিত হবে। এখন আমরা গর্ব করে বলতে পারি আমাদের দেশে গাড়ি উৎপাদন হয়।
সভাপতির বক্তব্যে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান সূফি মুহম্মদ মিজানুর রহমান বলেন, আমরা গাড়ি প্রস্তুত করছি, এটা বাংলাদেশের গর্ব। সবার সহযোগিতা পেলে পিএইচপি ফ্যামিলি আগামীতে দেশের সেরা শিল্প প্রতিষ্ঠানে পরিণত হবে। আয়োজকরা জানান, মেলায় ২০২১ সালের ব্রান্ডনিউজ প্রোটন সাগা (১৭ লাখ ৫০ হাজার), প্রোটন পারসোনা (২৩ লাখ) মেলার অন্যতম আকর্ষণ বাংলাদেশের প্রথম টকিং কার (এক্স-৭০ এসইউভি, ৪২ লাখ ৫০ হাজার) প্রদর্শন করা হচ্ছে। এছাড়া যাত্রীবাহী মাইক্রোবাস, পিএইচপি কমান্ডোসহ বিভিন্ন ক্যাটাগরির কার, মোটরসাইকেল থাকছে। মেলার বিভিন্ন দিক নিয়ে স্বাগত বক্তব্য রাখেন পিএইচপি অটোমোবাইলস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আকতার পারভেজ। তিনি বলেন, আমরা চাই, দেশের সব মানুষ পুরাতন গাড়ি বাদ দিয়ে পিএইচপি মোটর থেকে কম দামের ব্রান্ডনিউ গাড়িতে চড়বে। সব গাড়িতে পাঁচ বছরের ওয়ারেন্টি থাকছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়