গুলশানের ইউনিমার্ট ভবনের আগুন নিয়ন্ত্রণে

আগের সংবাদ

ধাক্কা কাটিয়ে চাঙ্গা অর্থনীতি

পরের সংবাদ

অভিষেকে মাঠ থেকে হাসপাতালে জেরেমি

প্রকাশিত: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : জাতীয় দলের হয়ে যে কোনো ফরম্যাটে খেলা একজন খেলোয়াড়ের জীবনে সবচেয়ে বড় স্বপ্ন। সেই স্বপ্ন গতকাল পূরণ হয়েছিল ত্রিনিদাদের ক্রিকেটার জেরেমি সোলোজানোর। ২৬ বছর বয়সে অবশেষে টেস্ট অভিষেক হলো তার। তবে স্বপ্ন পূরণের দিনটি দুঃস্বপ্নে পরিণত হলো সোলোজানোর। শ্রীলঙ্কার বিপক্ষে অভিষেকে খেলতে নেমে এখন হাসপাতালে তিনি।
গলে সিরিজের প্রথম টেস্টের প্রথম সেশনেই ফিল্ডিংয়ের সময় তার মাথায় বলের আঘাত লেগেছে। ইনিংসের ২৪তম ওভারের ঘটে এই দুর্ঘটনা।
দিমুথ করুনারতেœর বিপক্ষে বল করছিলেন রস্টন চেজ। সোলোজানো ফিল্ডিং করছিলেন শর্ট লেগে। মাথায় হেলমেট ছিল তার। রস্টনের করা চতুর্থ বলটিকে সজোরে লেগ-সাইডে শট খেলেন করুনারতেœ। তবে তা সরাসরি আঘাত হানে সোলোজানোর হেলমেটের সামনের দিকের অংশে। সরে যাওয়ার বা নিজেকে আঘাত থেকে বাঁচানোর কোনো সুযোগই পাননি তিনি। বল আঘাত হানায় মাঠেই লুটিয়ে পড়েন সোলোজানো। তার অবস্থা খারাপ দেখে সঙ্গে সঙ্গে ড্রেসিংরুম থেকে ছুটে আসে উইন্ডিজ দলের মেডিকেল টিম। সেখানে করা হয় প্রাথমিক চিকিৎসা। অবস্থা বেগতিক দেখে স্ক্যানের জন্য অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে সোলোজানোকে।
ক্রিকইনফো লিখেছে, গল থেকে তাকে অ্যাম্বুলেন্সে করে শ্রীলঙ্কার রাজধানী কলম্বোর হাসপাতালে নেয়া হয়েছে বলে জানা গেছে।
আঘাতের পর কয়েক মিনিট মাঠে শুয়ে ছিলেন সোলোজানো। ক্রিকইনফো লিখেছে, দলের চিকিৎসকরা তার শ্রƒশ্রæষা করার সময় সোলোজানোর জ্ঞান ছিল বলে মনে হয়েছে। দুই দলের খেলোয়াড়রাই এ সময় তাকে ঘিরে দাঁড়িয়ে ছিলেন। কিছুক্ষণ পর সোলোজানোকে কথা বলতেও দেখা গেছে। এরপর তার মাথা তোয়ালে দিয়ে ঢেকে দেয়া হয়। ধারণা করা হচ্ছে, মধ্যদুপুরের সূর্যের তাপ থেকে বাঁচাতেই তোয়ালে দিয়ে ঢাকা হয়েছে।
সোলোজানো মাথায় আঘাত পাওয়ার পরই ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচ ফিল সিমন্স ড্রেসিংরুম থেকে সিঁড়ি বেয়ে নেমে আসেন। সোলোজানোকে স্ট্রেচারে করে মাঠ থেকে বের করে সীমানার পাশে থাকা অ্যাম্বুলেন্সে নিয়ে যাওয়া পর্যন্ত সীমানা দড়ির পাশে দাঁড়িয়ে ছিলেন সিমন্স।
শ্রীলঙ্কান সাংবাদিক রোশান আবেসিংহে টুইটে সোলোজানোর সর্বশেষ অবস্থা জানিয়ে লিখেছেন, সোলোজানোর অবস্থা এই মুহূর্তে স্থিতিশীল। হাসপাতালে তার অবস্থা পর্যবেক্ষণের পাশাপাশি আরো স্ক্যান করা হবে।
শ্রীলঙ্কা সফরের আগে দুই দলের মধ্যকার ‘বেস্ট বনাম বেস্ট’ ম্যাচে ২১৬ বলে ৭৪ রান করেছিলেন সোলোজানো। পরবর্তীতে দলে নেয়া হয় সোলোজানোকে। নির্বাচক রজার হার্পার তার সম্পর্কে বলেছিলেন, ‘তার দারুণ ধৈর্য, ব্যাটিং অ্যাপ্লিকেশন ভালো ও সংযম রয়েছে।’
ত্রিনিদাদের ব্যাটসম্যান সোলোজানোকে গতকাল সকালেই ম্যাচের আগে টেস্টের ক্যাপ পরিয়ে দেন উইন্ডিজ কোচ সিমন্স। ৪০টি প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছেন তিনি। দলের হয়ে ওপেনিং খেলার কথা তার। ক্যারিবিয়ানদের হয়ে অনূর্ধ্ব-১৪ বিশ্বকাপ এবং ‘এ’ দলের হয়ে খেলেছেন সোলোজানো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়