মাদকবিরোধী অভিযান : রাজধানীতে গ্রেপ্তার ১২৪

আগের সংবাদ

যোগ্যরা নৌকা পাননি যে কারণে : ‘বিদ্রোহী’ তকমায় মনোনয়ন পাচ্ছেন না জনপ্রিয়রা, আর্থিক কারণেও যোগ্যদের নাম আসছে না কেন্দ্রে

পরের সংবাদ

ডেঙ্গু পরিস্থিতি : একদিনে রোগী বেড়েছে দ্বিগুণ

প্রকাশিত: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডেঙ্গুতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা প্রায় দ্বিগুণ বেড়েছে। গতকাল শনিবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, একদিনে হাসপাতালে ভর্তি ডেঙ্গু রোগীর সংখ্যা ১৪২ জন। এর মধ্যে ঢাকায় ১০৪ জন আর ঢাকার বাইরে বিভিন্ন বিভাগে ভর্তি হয়েছেন ৩৮ জন।
এর আগে শুক্রবার ৭২ জন, বৃহস্পতিবার ১২৯ জন, বুধবার ১০৩ জন, মঙ্গলবার ১২৩ জন, সোমবার ১৪০ জন, রবিবার ২৩১ জন, শনিবার ১৫৯ জন ডেঙ্গু রোগী হাসপতালে ভর্তি হয়।
গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৫৪৩ জন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন ৪৩৬ জন। আর অন্যান্য বিভাগে ভর্তি রোগীর সংখ্যা ১০৭ জন। চলতি বছরের জানুয়ারি থেকে ২০ নভেম্বর সকাল ৮টা পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ২৬ হাজার ৩৪৩ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ২৫ হাজার ৭০২ জন। মৃত্যু হয়েছে ৯৮ জনের। মাসভিত্তিক হিসাব অনুযায়ী, চলতি বছরের জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন। জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতলে ভর্তি হয় আর মারা যায় ১২ জন, আগস্টে ৭ হাজার ৬৯৮ জন হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয়েছে ৩৪ জনের। সেপ্টেম্বরে ৭ হাজার ৮৪১ জন রোগী হাসপাতালে ভর্তি হয় আর ২৩ জনের মৃত্যু হয়েছে। অক্টোবর মাসে ৫ হাজার ৪৫৮ জন। মৃত্যু হয়েছে ২২ জনের। চলতি নভেম্বর মাসে (১ থেকে ২০ তারিখ সকাল ৮টা পর্যন্ত) ২ হাজার ৬৮৮ জন রোগী হাসপাতালে ভর্তি হয়। আর মৃত্যু হয় ৭ জনের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়