যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

শিশু ফাহিমা হত্যা : দোষীদের ফাঁসির দাবিতে দেবীদ্বারে মানববন্ধন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি : দেবীদ্বারে শিশু ফাহিমা হত্যাকাণ্ডে জড়িত ঘাতক পিতাসহ সব হত্যাকারীর ফাঁসির দাবিতে মানববন্ধন করেছে এলাকার প্রতিবাদী জনতা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের চাপানগর হাজারী বাড়ির সামনে ‘এলাকার প্রতিবাদী জনতার ব্যানারে’ আয়োজিত মানববন্ধনে শত শত নারী-পুরুষ-শিশুসহ বিভিন্ন বয়সি জনতার উপস্থিতিতে জনসমাবেশে পরিণত হয়। এ সময় কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড়কের দু’পাশে শত শত যানবাহন আটকে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি হাজী মো. আব্দুল হাকিম হাজারীর সভাপতিত্বে এবং সাংবাদিক এআর আহমেদের সঞ্চালনায় বক্তব্য রাখেন- বাংলাদেশ মানবাধিকার কমিশন দেবীদ্বার উপজেলা সাধারণ সম্পাদক এবিএম আতিকুর রহমান বাশার, এডভোকেট পারভীন হাজারী, সাংবাদিক রুহুল আমিন হাজারী, নারী নেত্রী আইরিন আক্তার, বিশিষ্ট ব্যবসায়ী মো. আবু তাহের হাজারী, ফাহিমার ঘাতক পিতা আমির হোসেনের ছোট বোন পপি আক্তার, মো. রফিকুল ইসলাম রিপন হাজারী প্রমুখ।
বক্তারা বলেন, পিতার অসামাজিক কাজের দৃশ্য দেখে ফেলায় পিতা নামের কলঙ্ক ঘাতক আমির হোসেন এক লাখ টাকার বিনিময়ে হত্যাকারী ভাড়া করে পরিকল্পিতভাবে ঠাণ্ডা মাথায় পাঁচ বছর বয়সি নিজের একমাত্র কন্যা ফাহিমাকে ছুরিকাঘাতে এবং শ্বাসরোধে হত্যা করে। দেশব্যাপী আলোচিত এ লোমহর্ষক ও বর্বরোচিত ঘটনার অবতারণা সামাজিক অবক্ষয়ের বাস্তবতাই আজ সামনে চলে আসে। যেখানে সন্তানের একমাত্র নিরাপদ ও আশ্রয়স্থল পিতা-মাতা! এ সত্যটা যেন মিথ্যে প্রমাণিত হলো। আমাদের এ অবস্থা থেকে ঘুরে দাঁড়াতে হবে। মাদক, সন্ত্রাস, অশিক্ষা থেকে বেরিয়ে উপযুক্ত শিক্ষা, সামাজিক ও মানবিক আচরণ শিক্ষার প্রসার ঘটাতে হবে। বক্তারা আরো বলেন, শিশু ফাহিমা হত্যায় জড়িত দেবীদ্বার পৌর এলাকার চাপানগর গ্রামের ভিক্টিম ফাহিমার বাবা ঘাতক ট্রাক্টর চালক মো. আমির হোসেন (২৫), ঘাতক মো. রেজাউল ইসলাম ইমন (২৪), মো. আবুল কালামের স্ত্রী আমিরের পরকীয়া প্রেমিকা মোসা. লাইলী আক্তার (৩০), ঘাতক মো. রবিউল ইসলাম (১৯), অটোচালক ঘাতক মো. সোহেল রানার সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
পরে হত্যাকারীদের ফাঁসির দাবিতে এলাকাবাসী একটি বিক্ষোভ মিছিল নিয়ে কুমিল্লা-সিলেট আঞ্চলিক মহাসড় ও চাপানগর গ্রামসহ বিভিন্ন এলাকা পরিদর্শন শেষে ঘাতকদের বাড়ির সামনে এসে শেষ হয়।

গত ৭ নভেম্বর বিকালে বাড়ির আঙিনায় খেলতে গিয়ে নিখোঁজ হয় পাঁচ বছর বয়সি ফাহিমা। গত ১৪ নভেম্বর ভোরে নিজ বাড়ি থেকে প্রায় ৭ কিলোমিটার দূরে উপজেলার এলাহাবাদ ইউনিয়নের কাচিসাইর গ্রামের নজরুল ইসলাম মাস্টারের বাড়ির সামনে ‘দেবীদ্বার-চান্দিনা’ সড়কের পাশের খাল সংলগ্ন একটি ব্রিজের গোড়া থেকে বাজারের ব্যাগে অর্ধগলিত মরদেহ উদ্ধার করে পুলিশ।
হত্যাকাণ্ডের রহস্য উদ্ঘাটনে কুমিল্লা এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-১১ পিবিআইর ছায়াতদন্ত ও ব্যাপক অনুসন্ধানে হত্যাকাণ্ডের মোটিভ ও হত্যাকারীদের শনাক্ত করে ভিক্টিম ফাহিমার ঘাতক বাবাসহ ৫ জনকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে ১৭ নভেম্বর রাতে তাদের থানা পুলিশের কাছে হস্তান্তর করেন। পুলিশ গত ১৮ নভেম্বর কোর্ট হাজতে চালান করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়