যে কারণে টিকায় ব্যয়ের হিসাব দিতে নারাজ মন্ত্রী

আগের সংবাদ

কঠিন বার্তা দিল আওয়ামী লীগ : বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রশ্নে আপস নয় > শেখ হাসিনা ছাড়া কেউ অপরিহার্য নয় > শৃঙ্খলা ভঙ্গকারীদের জন্য অশনি সংকেত

পরের সংবাদ

দাফনের ১১১ দিন পর কবর থেকে লাশ উত্তোলন

প্রকাশিত: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোরে লাশ দাফনের ১১১ দিন পরে আদালতের নির্দেশে কবর থেকে হারুনুর রশিদ নামে এক ব্যক্তির মরদেহ উত্তোলন করেছে পুলিশ। গত বৃহস্পতিবার সকাল ১০টার দিকে নাটোর সদর উপজেলার রাজাপুর আমহাটি কবরস্থান থেকে ওই মরদেহ উত্তোলন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল মালেক।
পুলিশ সূত্রে জানা যায়, নাটোর সদর উপজেলার রথবাড়ি এলাকার আব্দুর রহিম ব্যাপারীর সঙ্গে আপন ভাই আব্দুল আজিজ ব্যাপারীর জমি নিয়ে বিরোধ চলে আসছিল। এ অবস্থায় গত ২৫ জুলাই আব্দুর রহিম ব্যাপারীর ছেলে হারুনুর রশিদ অসুস্থ অবস্থায় বাড়ি ফিরে মারা যান। সামাজিকভাবে তার মরদেহ দাফন করা হয়। পরে আব্দুর রহিম ব্যাপারী দাবি করেন, তার ছেলেকে খুন করেছে আব্দুল আজিজ ব্যাপারী এবং তার দুই ছেলে আকরাম হোসেন বাবু ও জহুরুল ইসলাম। কৌশলে তারা হারুনুর রশিদকে খাবারের সঙ্গে গ্যাস ট্যাবলেট পান করান। এ কারণে তার মৃত্যু হয়।
আব্দুর রহিম ব্যাপারী জানান, তিনি বাদী হয়ে গত ৪ অক্টোবর অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট এস এম গোলজার হোসেনের আদালতে মামলা দায়ের করেন। গত ৬ অক্টোবর শুনানি শেষে ম্যাজিস্ট্রেট নাটোর থানার ওসিকে অভিযোগটি এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দেন।

গত ১০ অক্টোবর নাটোর সদর থানায় তিনজনকে অভিযুক্ত করে হত্যা মামলা দায়ের করা হয়। অবশেষে আদালতের নির্দেশে বৃহস্পতিবার সকালে ম্যাজিস্ট্রেট আব্দুল মালেকের উপস্থিতিতে কবর থেকে মরদেহ উত্তোলন করে ময়নাতদন্তের জন্য নাটোর আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়।
মামলার তদন্তকারী কর্মকর্তা নাটোর থানার এসআই শফিকুল ইসলাম জানান, ময়নাতদন্তের জন্য লাশ উত্তোলন করা হয়েছে। ময়নাতদন্ত শেষে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়