জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

৪ চিকিৎসকের বিরুদ্ধে মামলা : খিদমাহ হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় শিশুমৃত্যুর অভিযোগ

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর খিলগাঁওয়ে খিদমাহ হাসপাতালের চিকিৎসকদের অবহেলায় প্রায় এক বছর বয়সি শিশু সাফোয়ান হোসেন হামজার মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গত সোমবার রাতে হাসপাতালটির অপারেশন থিয়েটারে (ওটি) শিশুটির মৃত্যু হয়।
ওই শিশুর মা সোনিয়া শওকতের অভিযোগ, হাতের চিকিৎসার অপারেশনের সময় বেশি পরিমাণে অ্যানেসথেসিয়া প্রয়োগ করা হয়। এতে শিশুটি মারা যায়। এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি হাসপাতাল কর্তৃপক্ষ। তবে, এ ঘটনায় সংশ্লিষ্ট চার চিকিৎসকের নাম উল্লেখ করে গতকাল মঙ্গলবার খিলগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।
মামলার এজাহারে শিশুটির মা উল্লেখ করেছেন, হাতের ইনফেকশন চিকিৎসা করাতে হামজাকে সোমবার দুপুরে খিদমাহ হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ডা. শাহ মো. হাফিজুর রহমান মুজাহিদ শিশুটিকে দেখার পর সার্জারি করার পরামর্শ দেন।
এরপর তিনি অপর চিকিৎসক ডা. মো. মাসুদ পারভেজ শাহিনের কাছে পাঠান। তাদের পরামর্শে সন্ধ্যার দিকে হাসপাতালের আরেক চিকিৎসক ডা. ফাহমিদার কাছে যাই। হামজাকে অ্যানেসথেসিয়া দেয়ার পরামর্শ দেন ডা. ফাহমিদা। এরপর ডা. মাসুদের কাছে গিয়ে বিষয়গুলো জানালে তিনি কোনো পরীক্ষা-নিরীক্ষা ছাড়াই অপারেশনের জন্য ওটি রুমে নিয়ে যান। সেখানে ডা. এস এম শফিকুল আলম অ্যানেসথেসিয়া প্রয়োগের পর অপারেশন শুরু করেন ডা. মাসুদ। এরপর রাত ৯টার দিকে জানানো হয়, হামজা আর বেঁচে নেই।
এ বিষয়ে খিলগাঁও থানার ওসি মো. ফারুকুল আলম ভোরের কাগজকে বলেন, চিকিৎসকদের অবহেলাজনিত কারণে শিশুর মৃত্যুর অভিযোগ এনে একটি মামলা দায়ের করেছেন শিশুটির মা। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। চিকিৎসকদের অবহেলার প্রমাণ পাওয়া গেলে অবশ্যই আইনের আওতায় হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়