জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

মহম্মদপুরের ৮ ইউপি : নৌকার পাশাপাশি সরব স্বতন্ত্র প্রার্থীরাও

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মুরাদ হোসেন, মহম্মদপুর (মাগুরা) থেকে : ২৮ নভেম্বর তৃতীয় ধাপে মহম্মদপুর উপজেলার ৮টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রচার-প্রচারণায় জমে উঠেছে উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন। নির্বাচনী হাওয়ায় ভাসছে উপজেলার সাধারণ ভোটারাও। তাদের মধ্যেও চলছে জল্পনা-কল্পনা। কে হবেন ইউনিয়ন পরিষদের অভিভাবক। কারো মতে নৌকা প্রতীকের প্রার্থীরাই এগিয়ে আবার কেউ কেউ স্বতন্ত্র প্রার্থীদেরও এগিয়ে রাখছেন।
সকাল থেকে রাত পর্যন্ত উপজেলার মাঠে-ঘাঠে, প্রতিটি হাট-বাজার ও পাড়া-মহল্লার চায়ের দোকানে এই নিয়ে আলোচনা-সমালোচনার ঝড় তুলছে সাধারণ ভোটারা। নিজেদের অভিভাবক যাচাই-বাচাইয়ে তাদের মধ্যেও চলছে চুলচেরা বিশ্লেষণ। নৌকা প্রতীক প্রার্থীদের পাশাপাশি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীরাও ভোটাদের বাড়ি বাড়ি গিয়ে নানা প্রতিশ্রæতি দিয়ে ভোট প্রার্থনা করছেন।
তফসিল অনুযায়ী ২ নভেম্বর জমা এবং ৪ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাচাই শেষে ১১ নভেম্বর প্রত্যাহার এবং ১২ নভেম্বর প্রতীক বরাদ্দ হয়েছে। এর পরপরই প্রচার-প্রচারণায় ভোটযুদ্ধে নেমে পড়েছেন প্রার্থীরা। পোস্টার ও ব্যানারে ব্যানারে ছেয়ে গেছে উপজেলার প্রতিটি হাটবাজার, রাস্তাঘাট ও গ্রামাঞ্চল। অগ্রহায়ণের শীতকে অপেক্ষা করে সকাল থেকে গভীর রাত পর্যন্ত যে যার মতো সাধারণ ভোটারদের দরজায় কড়া নেড়ে তাদের নানা কাজকর্মের আমলনামা তুলে ধরে ভোট ও দোয়া প্রার্থনা করছেন।
উপজেলায় চেয়ারম্যান প্রার্থী ৫৪ জন, মহিলা সদস্য ১১৯ জন এবং মেম্বার ৩৬৫ জন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করবেন এ বছর ইউনিয়ন পরিষদ নির্বাচনে। উপজেলায় ১ লাখ ৬৫ হাজার ৯০৮ ভোটের অভিভাবক হবে কারা এ নিয়ে চলছে চুলচেরা বিশ্লেষণ।
মহম্মদপুর সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা পেয়েছেন রাবেয়া বেগম। তার সঙ্গে প্রতিদ্ব›িদ্বতা করতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে মাঠে রয়েছেন ইকবাল আক্তার কাফুর উজ্জল, ইউসুফ শেখ, মহিদুল ইসলাম, বাবুল আহমেদসহ ৭ জন। পলাশবাড়িয়া ইউনিয়নে নৌকার প্রার্থী মো. আলাউদ্দীনের প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী বর্তমান চেয়ারম্যান রবিউল ইসলাম, সাবেক চেয়ারম্যান এড. মনিরুল ইসলাম মুকুল, সমাজসেবক সৈয়দ সিকান্দার আলী মণিসহ ৭ জন। বালিদিয়া ইউনিয়নে নৌকার প্রার্থী মফিজুর রহমান মিনার প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র প্রার্থী চলমান চেয়ারম্যান মো. পান্নু মোল্যা, মো. মুরাদ আলী, মাওলানা মাহবুবুর রহমানসহ ৭ জন। এছাড়া বাবুখালী ইউনিয়নে নৌকার প্রার্থী মীর সাজ্জাদ আলীর সঙ্গে সাবেক চেয়ারম্যান বাকি মিয়ার ছেলে সৈয়দ শাহ নেওয়াজ সুমন, মিজানুর রহমান পলাশসহ ৮ জন। দীঘা ইউনিয়নে খোকন মিয়ার সঙ্গে সাবেক চেয়ারম্যান মুস্তাফিজুর রহমান ও সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম হিরুর ছেলে আলী রেজাসহ ৯ জন। বিনোদপুর ইউনিয়নে শিকদার মিজানুর রহমানের প্রতিদ্ব›দ্বী ৭ জন। রাজাপুর ইউনিয়নে মিজানুর রহমান বিশ্বাসের সঙ্গে ৬ জন এবং নহাটা ইউনিয়নে মো. আলী মিয়ার সঙ্গে তৈয়েবুর রহমান তুরাপ ও জাসদের এড. মিজানুর রহমান ফিরোজ স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করার জন্য ভোট যুদ্ধে মাঠে নেমে পড়েছেন।
পলাশবাড়িয়া ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সৈয়দ সিকান্দার আলী মণি বলেন, এলাকার সর্বস্তরের মানুষ আমাকে ভালোবাসে, তাই আমি নির্বাচনে এসেছি। এলাকার দুঃখী মানুষের মুখে হাসি ফোটাতে আমি প্রায় ৮ বছর ধরে তাদের পাশে আছি এবং চেয়ারম্যান নির্বাচিত হলে বা না হলেও থাকব।
উপজেলা নির্বাচন অফিসার মো. তায়জুল ইসলাম বলেন, ইউনিয়ন পরিষদ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ রাখতে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়