জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

নীলফামারীতে মানববন্ধন : ফল বাতিল করে পুনরায় ভোট গণনার দাবি

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নীলফামারী শহর প্রতিনিধি : সদর উপজেলা ল²ীচাপ ইউপির নির্বাচনের ফলাফল বাতিল ও ভোট পুনর্গণনার দাবিতে গতকাল মঙ্গলবার মানববন্ধন করা হয়। ল²ীচাপ ইউনিয়নবাসীর ব্যানারে বেলতলী বাজারে ঘণ্টাব্যাপী আয়োজিত এ মানববন্ধনে কয়েক হাজার মানুষ অংশ নেন। ১১নভেম্বর ল²ীচাপ ইউনিয়ন পরিষদের তৃতীয় পর্বে নির্বাচন অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট তিনজন প্রার্থী প্রতিদ্ব›িদ্বতা করেন। তাদের মধ্যে সতন্ত্র প্রার্থী আমিনুর রহমান আনারস প্রতীকে ৬ হাজার ৫৬ ভোট পাওয়ায় তাকে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করা হয়। তার নিকটতম প্রতিদ্ব›দ্বী অপর স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শ্যাম চরণ রায় (মোটরসাইকেল) ৫ হাজার ৯৫২ ভোট ও গোলাম মোস্তফা (নৌকা) ৮৮২ ভোট পান। মানববন্ধন চলাকালে সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য দেন নির্বাচনে পরাজিত চেয়ারম্যান প্রার্থী বীর মুক্তিযোদ্ধা শ্যাম চরণ রায়, স্থানীয় বাসিন্দা রবিউল ইসলাম প্রমুখসহ অনেকেই।
বীর মুক্তিযোদ্ধা শ্যাম চরণ রায় দাবি করে বলেন, ভোটগ্রহণ শেষে ভোটকেন্দ্রগুলোতে ফলাফল ঘোষণা করা হলে তখন মোটরসাইকেল প্রতীক ১ হাজার ২ ভোটে নৌকা প্রতীকের চেয়ে এগিয়ে ছিল। কিন্তু নিজেদের পরাজয় নিশ্চিত জেনে নিকটতম প্রতিদ্ব›দ্বী অত্র ইউনিয়নের ১, ৪, ৫, ৬ ও ৮ নম্বর ওয়ার্ড ভোটকেন্দ্রে পরিকল্পিতভাবে আনারস প্রতীকের লোকজন ও অসাধু কর্মকর্তারা বিদ্যুৎ সংযোগ বন্ধ করে দিয়ে নিজেদের প্রতীকে সিল মেরে বিজয়ী বলে গুঞ্জন তুলে পরিস্থিতি ঘোলাটে করে সেখান থেকে ব্যালট বাক্স উপজেলা পরিষদে নিয়ে যান বলে জানান।
তিনি আরো বলেন, রাতে কেন্দ্রগুলোতে ঘোষিত ফলাফলে দেখা যায়, ৮৫ ভোট মোটরসাইকেল এগিয়ে থাকলেও পরে তা আনারস প্রতীকে জয় লাভ করে।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা শহিদুল ইসলাম বলেন, ফলাফল বাতিল কিংবা পুনর্গণনার বিষয়টি দেখার এখতিয়ার নির্বাচন কমিশনের। কোনো প্রার্থী চাইলে তিনি জেলা নির্বাচন কমিশনে আবেদন করতে পারবেন বলে জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়