জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

ধুনটে কালোবাজারে চাল বিক্রি : এক ব্যক্তির ডিলারশিপ বাতিল

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : উপজেলায় সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে বিক্রির অভিযোগে আমিনুল ইসলাম ঠাণ্ডুু নামে একজনের ডিলারশিপ বাতিল করা হয়েছে। উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচি কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। আমিনুল ইসলাম কালেরপাড়া ইউনিয়নের ঈশ্বরঘাট গ্রামের বাসিন্দা। তিনি কালেরপাড়া ইউনিয়নের জন্য খাদ্যবান্ধব কর্মসূচির নিয়োগকৃত ডিলার ছিলেন। গতকাল মঙ্গলবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা খাদ্যবান্ধব কর্মসূচির কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত। সভায় কমিটির সদস্য সচিব উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নূর মোহাম্মদসহ অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।
উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নূর মোহাম্মদ বলেন, ধুনট উপজেলার ১০টি ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির চাল বিক্রির জন্য সরকারিভাবে ২০ জন ডিলার নিয়োগ দেয়া হয়েছে। এর মধ্যে কালেরপাড়া ইউনিয়নে আমিনুল ইসলাম ঠাণ্ডু কান্তনগর বাজার এলাকায় এবং ফারহান ইশতিয়াক সনম কালেরপাড়া গ্রামে চাল বিক্রি করে আসছিলেন।
জানা যায়, আমিনুল ইসলাম ঠাণ্ডুু খাদ্যগুদাম থেকে সরকারি চাল উত্তোলন করেন, কিন্তু চালগুলো সুবিধাভোগী সদস্যদের বিতরণ করেননি। পরে তিনি চালগুলো কালোবাজারে বিক্রি করেন, যা গত ২৭ অক্টোবর ভোর ৪টার দিকে ট্রাকযোগে ডিলারের গুদাম থেকে ক্রেতার উদ্দেশে নিয়ে যাওয়া হচ্ছিল। স্থানীয় এক ব্যক্তি বিষয়টি বুঝতে পেরে ৯৯৯-এ কল করে বিষয়টি অবগত করেন। ওই ফোনকলের সূত্র ধরে ধুনট থানা পুলিশ অভিযান চালিয়ে কান্তনগর বাজার এলাকার রাস্তা থেকে ৩ হাজার ১৯০ কেজি চালবোঝাই একটি ট্রাক জব্দ করে।
খাদ্যবান্ধব কর্মসূচির সভাপতি উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্ত বলেন, খাদ্যবান্ধব কর্মসূচির ডিলারের বিরুদ্ধে কালোবাজারে সরকারি চাল বিক্রির অভিযোগে মামলা দায়ের হয়েছে। এ কারণে কমিটির সভায় তার ডিলারশিপ বাতিলের সিদ্ধান্ত হয়। এছাড়া একই ইউনিয়নের নিয়োগকৃত অপর ডিলার ফারহান ইসতিয়াক সনমকে আমিনুল ইসলাম ঠাণ্ডুুর স্থলে অস্থায়ী ডিলার হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়