জাবির ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে গিয়ে বুয়েট শিক্ষার্থী কারাগারে

আগের সংবাদ

এশিয়ান আর্চারিতে পদক খরা ঘোচাল বাংলাদেশ

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ট্রাকচাপায় মৃত্যু
কাগজ প্রতিবেদক, লালমনিরহাট : জেলার আদিতমারীতে ট্রাকচাপায় চাঁন মিয়া (৫৮) নামে এক বাইসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। গত সোমবার সকালে লালমনিরহাট বুড়িমারী মহাসড়কের উপজেলার ভাদাই ইউনিয়নের সেনপাড়া শাহিনা ফিলিং স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। তিনি ওই এলাকার কিশামত ভেটেশ্বর গ্রামের বাসিন্দা। পুলিশ জানায়, লালমনিরহাট বুড়িমারী মহাসড়ক হয়ে বাইসাইকেলে বন্ধু সিনেমা হলের দিকে যাচ্ছিলেন চাঁন মিয়া। এ সময় পেছন দিক থেকে আসা বেপরোয়া গতির বুড়িমারীগামী একটি ট্রাক তাকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই চাঁন মিয়া মারা যান। আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোক্তারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।
মহিলা সমাবেশ
কাগজ প্রতিবেদক, মাদারীপুর : ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ার প্রত্যয়ে, প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্যোগ ব্র্যান্ডিং বিষয়ে মহিলা সামাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে মাদারীপুরের রাজৈর উপজেলার বাজিতপুর ইউনিয়ন পরিষদ হলরুমে এটি অনুষ্ঠিত হয়। জেলা তথ্য অফিসের আয়োজনে সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আনিসুজ্জামান। জেলা তথ্য অফিসার মো. রিয়াদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বাজিতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম হাওলাদার, বীর মুক্তিযোদ্ধা নরেশ ভক্ত, ঝুমুর বালা প্রমুখ। বক্তরা সমাবেশে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ’ ব্র্যান্ডিং বিষয়ে আলোচনা করেন।
ছাদ থেকে পড়ে মৃত্যু
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : মাছ ধোয়া পানি ফেলতে গিয়ে ছাদ থেকে পড়ে সাইফুল ইসলাম (৫৫) নামের এক বাড়ির মালিকের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে গুরুদাসপুর পৌর সদরের উত্তরনাড়িবাড়ী মহল্লায় এ ঘটনা ঘটে। নিহত সাইফুল ইসলাম উত্তরনাড়িবাড়ী মহল্লার মৃত রজব আলীর ছেলে। তার স্ত্রী রুবিনা পারভীন স্থানীয় বেগম রোকেয়া গার্লস স্কুলের শিক্ষক। প্রত্যক্ষদর্শী উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার জানান, নিহত সাইফুল ইসলাম তার প্রতিবেশী। তার স্ত্রী বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার ডিউটি করতে যাওয়ায় মঙ্গলবার দুপুরে বাড়ির ছাদে রান্না করছিলেন তিনি। একপর্যায়ে মাছ ধোয়া পানি ছাদ থেকে ফেলতে গিয়ে ভারসাম্য হারিয়ে নিচে পড়ে যান। এ সময় স্থানীয়রা সাইফুলকে উদ্ধার করে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডা. সঞ্চিতা রানী তার মৃতুর বিষয়টি নিশ্চিত করেন।
পাখি অবমুক্ত
কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর কুয়াকাটা সৈকতে বিভিন্ন প্রজাতির ৭টি পাখি অবমুক্ত করল মহিপুর বন বিভাগ। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় কুয়াকাটা সৈকতের জিরো পয়েন্ট এলাকায় খাঁচা থেকে পাখিগুলো অবমুক্ত করা হয়। পটুয়াখালী বন বিভাগের মহিপুর রেঞ্জ কর্মকর্তা আবুল কালাম আজাদ জানান, খুলনা থেকে একটি চক্র বিভিন্ন প্রজাতির ৬টি পাখি অনলাইনে পটুয়াখালীতে বিক্রি করে। সেই পাখিগুলো গাড়িতে পটুয়াখালী পাঠালে পটুয়াখালী এনিমেল লাভারস নামে একটি সংগঠনের সদস্যরা বন বিভাগের সহযোগিতায় এসব পাখি উদ্ধার করেন। পরবর্তী সময়ে পাখিগুলোকে উন্মুক্ত করার জন্য পটুয়াখালী থেকে আমাদের এই রেঞ্জে পাঠায়। আমরা এই পাখিগুলো বন বিভাগের কর্মকর্তা, ট্যুরিস্ট পুলিশ ও স্থানীয়দের উপস্থিতিতে আকাশে উড়িয়ে অবমুক্ত করি। কুয়াকাটায় একটি হোটেল থেকে ১টি টিয়া ও পটুয়াখালী থেকে আসা ২টি কালিম, ১টি উত্তরে খুনতি হাঁস, টিকি হাঁস ১টি, ইউরোসিয়ো তিথি হাঁস ২টিসহ মোট ৭টি পাখি অবমুক্ত করা হয়।

মাদকসহ গ্রেপ্তার ৫
মহাদেবপুর (নওগাঁ) প্রতিনিধি : মহাদেবপুরে মাদক ব্যবসায়ী মা-মেয়েসহ ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। প্যান্টাডল ট্যাবলেট ও গাঁজাসহ বিভিন্ন ধরনের মাদকদ্রব্য উদ্ধার করা হয়। গতকাল মঙ্গলবার ভোরে গোপন সূত্রে খবর পেয়ে থানার এসআই আবু রায়হান, এসআই সাইফুল ইসলাম ও এসআই হোসেন পৃথক অভিযান চালিয়ে উপজেলার সদরের কাচারীপাড়াস্থ বেড়িবাঁধ থেকে তাদের গ্রেপ্তার করেন। গ্রেপ্তারকৃত হলো- বেলাল হোসেনের স্ত্রী মাদক ব্যবসায়ী দিলজান বেগম, তার মেয়ে তাসলিমা খাতুন, আতুড়া গ্রামের সাইদুল ইসলামের ছেলে শরিফুল ইসলাম, গোফানগর গ্রামের সাইদুর রহমানের ছেলে গোলাম মোরশেদ রকি, খাজুর নিচপাড়া গ্রামের মণ্ডলের ছেলে পিন্টু চন্দ্র মণ্ডল। এছাড়া একই সময় ওয়ারেন্টভুক্ত আসামি উপজেলার শ্রীনগর গ্রামের অনিল চন্দ্র মহন্তের ছেলে কাজল চন্দ্র মহন্ত, খাজুর গ্রামের সফিজ উদ্দিনের ছেলে আব্দুর রশিদ ও ময়েজ উদ্দিন মণ্ডলের ছেলে আতোয়ার রহমানকে পুলিশ গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করা হয়েছে বলে জানান থানার ওসি আজম উদ্দিন মাহমুদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়