‘শিশু বক্তা’ রফিকুল মাদানীর বিরুদ্ধে চার্জশিট

আগের সংবাদ

চমক থাকছে টাইগার স্কোয়াডে ; মিরপুরে পতাকা উড়িয়ে পাকিস্তানের অনুশীলন

পরের সংবাদ

এসএসসি পরীক্ষা : রাজিবপুরে নকল করায় পরীক্ষার্থী বহিষ্কার

প্রকাশিত: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি : রাজিবপুর উপজেলায় এসএসসি পরীক্ষায় নকল করার দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। গতকাল রবিবার বেলা সাড়ে ১১টায় রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে এ ঘটনা ঘটে। প্রথমদিনের পরীক্ষা ছিল পদার্থ বিজ্ঞান।
বহিষ্কার হওয়া শিক্ষার্থী রুমা আক্তার রাজিবপুর সরকারি পাইলট উচ্চ বিদ্যালের বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী। বহিষ্কৃত পরীক্ষার্থী রুমা আক্তার অভিযোগ করে জানায়, ‘টুকরো সাদা পাতায় নৈব্যত্তিক প্রশ্নের একটি অঙ্কের মাননির্ণয় করার সময় ম্যাজিট্রেট টুকরো পাতাটি নকল মনে করে আমাকে বহিষ্কার করেন।’
রাজিবপুর বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও পরীক্ষা কেন্দ্রের সচিব মো. আবু বক্করের সঙ্গে কথা হলে তিনি বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে রুমা নামের এক পরীক্ষার্থীকে ইউএনও বহিষ্কার করার জন্য বলেছেন।
এক প্রশ্নের জবাবে তিনি আরো বলেন, প্রথম পরীক্ষায় সাসপেন্ড হওয়ার ফলে এ বছরের পরবর্তী পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না।
এ ব্যাপারে রাজিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অমিত চক্রবর্তী বলেন, নকলের দায়ে রুমাকে সাসপেন্ড করার নির্দেশ দেয়া হয়েছে কেন্দ্র সচিবকে। তিনি আরো বলেন, সাদা পাতায় একটি নৈব্যত্তিক প্রশ্নের অঙ্কের উত্তর থাকায় তাকে বহিষ্কার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়