দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

মেট্রোরেল প্রকল্পের মালামাল চোরচক্রের ৬ সদস্য গ্রেপ্তার

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাজধানীর তুরাগ থানাধীন এলাকা থেকে মেট্রো রেল প্রকল্পের মালামাল চোর চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতরা হলো- মো. হাবিবুর রহমান (৩০), মো. মারুফুল ইসলাম (৩৭), মো. বোরহান উদ্দিন (৪৫), মো. সুরুজ (৫০), মো. রুবেল (৩৩) ও মো. জহিরুল ইসলাম ওরফে রিয়াদ (৩২)। এ সময় তাদের কাছ থেকে চোরাইকৃত ৮ হাজার ৭৭০ কেজি বিভিন্ন ধরনের লোহাসহ ১টি ট্রাক উদ্ধার করা হয়। র‌্যাব-৪ এর কমান্ডিং অফিসার (সিও) অতিরিক্ত ডিআইজি মোজাম্মেল হক গতকাল শুক্রবার বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
জানা গেছে, গ্রেপ্তারকৃত মো. হাবিবুর রহমান চোরচক্রের হোতা। সহযোগী সুরুজ, রুবেল ও জহিরুল ইসলাম ওরফে রিয়াদদের সহায়তায় মেট্রোরেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পের অপ্রয়োজনীয় লোহা, ইস্পাত, তার ও মেশিন কৌশলে চুরি করে গোপন স্থানে নিজেদের হেফাজতে রাখে। পরবর্তীতে সুযোগ বুঝে চোরাই মালগুলোকে কেটে বহনযোগ্য করে মারুফুল ইসলাম ও বোরহান উদ্দিনের কাছে বিক্রি করে দেয়। পরে তারা মালামালগুলো রাতের আঁধারে সবার অগোচরে সুবিধাজনক ও বহনযোগ্য আকারে রূপান্তরিত করে ঢাকা শহরের বিভিন্ন স্থানে পুনরায় লোহা তৈরির কারখানায় বিক্রয় করে থাকে। এভাবেই দীর্ঘদিন ধরে এ চক্রটি মেট্রো রেলসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রকল্পের অসংখ্য পরিমাণের অব্যবহৃত লোহা, ইস্পাত, তার, মেশিন ও খুচরা মালামাল কৌশলে চুরি করে তা কেটে বহনযোগ্য করে বিক্রির মাধ্যমে প্রচুর অর্থ হাতিয়ে নিয়েছে।
র‌্যাব-৪ এর সিও মোজাম্মেল হক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রাজধানীর তুরাগ থানাধীন নতুন বাজার খালপাড় এলাকায় গত বৃহস্পতিবার রাতে অভিযান চালিয়ে এ চক্রের ৬ সদস্যকে গ্রেপ্তার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা পরস্পরের যোগসাজশে দীর্ঘদিন ধরে ঢাকা মেট্রোরেল প্রকল্প ছাড়াও সরকারের আরো গুরুত্বপূর্ণ প্রকল্পের অব্যবহৃত লোহা, ইস্পাত, তার, মেশিন কৌশলে চুরির ঘটনার সঙ্গে জড়িত বলে স্বীকারোক্তি দিয়েছে। এ চক্রের আরো সদস্য রয়েছে কিনাসহ বিস্তারিত জানতে জিজ্ঞাসাবাদ চলমান রয়েছে। ভবিষ্যতেও এ ধরনের অপকর্মকারীদের বিরুদ্ধে র‌্যাবের জোরালো অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়