দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

মির্জা ফখরুল : প্রতিহিংসার আগুনে দেশ ছারখার করে দিয়েছে আ.লীগ

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ইতিহাস বিকৃত করছে। ১৫ আগস্ট কে ঘটিয়েছে? খন্দকার মোশতাকের নেতৃত্বে আওয়ামী লীগ ঘটিয়েছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা সেদিন মন্ত্রিসভায় শপথ নিয়েছেন, এটাই ইতিহাস। আর দোষারোপ করেন মেজর জিয়াউর রহমানকে। একই ধারাবাহিকতায় এখন বিএনপিকে দোষারোপ করা হচ্ছে। এজন্য খালেদা জিয়াকে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে যাওয়ার অনুমতি দিচ্ছে না। এতই প্রতিহিংসা যে, এই প্রতিহিংসার আগুনে আওয়ামী লীগ গোটা দেশ ছারখার করে দিয়েছে। এজন্য কথাটা বলেছিলাম, রাজার দোষে রাজ্য নষ্ট, প্রজা কষ্ট পায়।
গতকাল শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া হলে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনায় আরো উপস্থিত ছিলেন- জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবীর খোকন, ২০ দলীয় জোটের শরিক বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান এডভোকেট সৈয়দ এহসানুল হুদা প্রমুখ।
ক্ষমতাসীন আওয়ামী লীগ রাষ্ট্রের প্রতিটি প্রতিষ্ঠানকে দলীয়করণ করেছে অভিযোগ করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এসব কিছুর মূলে সরকার এবং সরকারপ্রধান শেখ হাসিনা। তারা অত্যন্ত সচেতনভাবে, পরিকল্পিতভাবে বাংলাদেশ থেকে গণতন্ত্র নির্বাসিত করেছে। রাজনীতিকে ধ্বংস করেছে। মুক্ত চিন্তা-ভাবনাকে নির্বাসিত করেছে। উদ্দেশ্য একটাই- এখানে আর কেউ রাজনীতি করবে না, তারা বিরাজনীতির মধ্যদিয়ে ক্ষমতা দখল করে বসে থাকবে। দেশের সম্পদ লুণ্ঠন করে বিদেশে পাচার করবে।

স্থানীয় নির্বাচন প্রসঙ্গে তিনি বলেন, খবরের কাগজ খুললেই দেখবেন, বড় বড় রামদা-ছুরি নিয়ে ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে। চিন্তা করা যায়? আবার মন্ত্রীরা বলছেন, এটা তেমন কিছু না, একটু সাধারণ ঝগড়াঝাঁটি। নির্বাচন কমিশন বলছে, সুষ্ঠু নির্বাচন হয়েছে। এই ভদ্র লোকের (সিইসি) লজ্জা-শরম বলতে কিছু নেই। বাংলাদেশের নির্বাচনী ব্যবস্থাকে তিনি ধ্বংস করলেন এবং নির্বাচনের যে চিন্তা-ভাবনা নিয়ে আমরা স্বপ্ন দেখি, সেটা ধূলিসাৎ করে দিলেন।
বনানীর রেইনট্রি হোটেলে দুই ছাত্রী ধর্ষণ মামলায় পাঁচজনকেই খালাস দেয়ার প্রসঙ্গে তিনি বলেন, অপরাধীরা ক্ষমতাধর। তাই নারী জাতিকে অপমান করে এদের খালাস দেয়া হয়েছে। এ ধরনের রায় আমরা মেনে নিতে পারি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়