দেয়াল চাপায় শিশুর মৃত্যু : কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিস

আগের সংবাদ

বিজয়ী বিদ্রোহীদের ভাগ্যে কী আছে : সিদ্ধান্ত অমান্যকারীরা সাময়িক বহিষ্কার > ১৯ নভেম্বর আ.লীগের সভায় আসতে পারে নতুন সিদ্ধান্ত

পরের সংবাদ

পটুয়াখালী : ছিনতাই হওয়া ৮ ইভিএম উদ্ধার

প্রকাশিত: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

পটুয়াখালী প্রতিনিধি : পটুয়াখালীর গলাচিপায় ভোটকেন্দ্র থেকে ছিনতাই হওয়া আটটি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) উদ্ধার করেছে পুলিশ।
গলাচিপা থানার ওসি এ আর শওকত আনোয়ারুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন। বৃহস্পতিবার রাতে ও গতকাল শুক্রবার সকাল থেকে গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে এসব মেশিন উদ্ধার করা হয়।
পানপট্টি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কাজিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রিসাইডিং কর্মকর্তা বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশের মধ্যে ভোটগ্রহণ সম্পন্ন হওয়ার পর গণনা ও ফলাফল প্রকাশ করি। পরবর্তী সময়ে আমরা সব মালামাল গুছিয়ে গাড়িতে উঠানোর প্রস্তুতি নিই। এ সময় এ ওয়ার্ডে সাধারণ সদস্য প্রার্থী ফুটবল এবং মোরগ প্রতীকের সমর্থকরা অতর্কিত হামলা চালিয়ে ইভিএম মেশিনের একটি বাক্স ছিনতাই করে নিয়ে যায়। এদিকে পানপট্টি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সুহৃদ সালেহীন জানান, অতিরিক্ত পুলিশ, র‌্যাব, বিজিবি নিয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। হামলাকারীরা কেন্দ্রের ৯টি ইভিএম মেশিনের মধ্যে আটটি নিয়ে গেছে।

গলাচিপা থানার ওসি এ আর শওকত আনোয়ারুল ইসলাম বলেন, ছিনতাই হওয়া ইভিএম মেশিন উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে একটি মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে।
এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় পটুয়াখালীর গলাচিপা উপজেলার পানপট্টি ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কাজিকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কেন্দ্রে ভোট গণনা শেষে সাধারণ সদস্য পদে বিজয়ী প্রার্থীর নাম ঘোষণার সঙ্গে সঙ্গে পরাজিত প্রার্থীরা ফলাফল বদলে দেয়ার অভিযোগ তুলে হামলা চালায়। একপর্যায়ে তারা আটটি ইভিএম মেশিন ছিনিয়ে নিয়ে যায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়