দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদ : চট্টগ্রামে বিএনপির বিক্ষোভ

আগের সংবাদ

ঢিমেতালের ফাঁদে সোনালি ব্যাগ : সিলিং মেশিনে আটকে আছে উৎপাদন, বাড়ানো হয়েছে প্রকল্পের মেয়াদ

পরের সংবাদ

ভারত থেকে এলো পুলিশের জন্য প্রশিক্ষিত ঘোড়া

প্রকাশিত: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পুলিশের জন্য প্রশিক্ষিত ছয়টি ঘোড়া ভারত থেকে আমদানি করা হয়েছে। ভারতের পেট্রাপোল বন্দর হয়ে গত বুধবার রাতে ঘোড়াগুলো যশোরের বেনাপোল স্থলবন্দরে প্রবেশ করে। আমদানিকৃত ঘোড়া দেখতে পোর্ট থানার সামনে উৎসুক মানুষের ভিড় জমে যায়। এর আগে গত ৩ নভেম্বর পুলিশের জন্য আরো ছয়টি ঘোড়া এ বন্দর দিয়েই আমদানি করা হয়। বেনাপোল পোর্ট থানা পুলিশের ওসি মামুন খান গতকাল বৃহস্পতিবার ঘোড়া আমদানির বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।
৬২ হাজার ৪০০ ডলার (দেশীয় মুদ্রায় প্রায় ৫৩ লাখ টাকা) মূল্যে ভারতের সরবরাহকারী প্রতিষ্ঠান বিধাতার কাছ থেকে ঘোড়াগুলো আমদানি করা হয়। দিল্লি থেকে রওনা দিয়ে বেনাপোল বন্দরে পৌঁছাতে ঘোড়াবাহী অ্যাম্বুলেন্সটির সময় লেগেছে চারদিন। বেনাপোল বন্দর থেকে ঘোড়াগুলো বুঝে নেন আমদানিকারক প্রতিনিধি এনামুল হক। এদিকে বেনাপোল স্থলবন্দরের উপপরিচালক (ট্রাফিক) মামুন কবীর তরফদার জানান, পুলিশের জন্য আমদানি করা ঘোড়াগুলো দ্রুতই খালাসের জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেয়া হয়েছে। বেনাপোল পোর্ট থানা পুলিশ ঘোড়াগুলো রক্ষণাবেক্ষণের জন্য তদারকি করছে।
শার্শা উপজেলা উপসহকারী প্রাণিসম্পদ কর্মকর্তা মাতম্বর মোস্তফা কামাল বলেন, বেনাপোল বন্দরে ঘোড়াগুলো প্রবেশের পর স্বাস্থ্য পরীক্ষা করা হয়েছে। প্রাথমিকভাবে সেগুলো সুস্থ মনে হওয়ায় ছাড়পত্র দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়