চকবাজারে প্লাস্টিক গোডাউনে আগুন

আগের সংবাদ

তথ্যপ্রযুক্তি সম্মেলনে রাষ্ট্রপতি : বাংলাদেশ বিশ্বের দ্বিতীয় বৃহত্তর ফ্রিল্যান্সার দেশ

পরের সংবাদ

বাঘার তিন ইউপি নির্বাচন : তফসিলের আগেই মাঠে ২৮ নেতা

প্রকাশিত: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আব্দুল হামিদ মিঞা, বাঘা (রাজশাহী) থেকে : সাতটি ইউনিয়ন ও দুটি পৌরসভা নিয়ে গঠিত বাঘা উপজেলা। এর মধ্যে তিনটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল ২০১৬ সালের ৪ জুন। বাকি চার ইউপিতে নির্বাচন হয়েছে প্রায় দুই বছর আগে। মেয়াদোত্তীর্ণ ইউনিয়ন ৩টি হলো বাউসা, আড়ানি ও চকরাজাপুর। এই তিনটি ইউনিয়নের নির্বাচনে তফসিল ঘোষণার অপেক্ষায় এখন প্রহর গুনছে নির্বাচনে আগ্রহী চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য ও সাধারণ পদের প্রার্থীরা। চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেতে এবার মাঠে নেমেছেন আওয়ামী লীগ দলীয় ২১ জন আর বিএনপির ৭ জন। শোডাউন ছাড়াও এসব প্রার্থী নিজ নিজ ইউনিয়নের হাট-বাজার, গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে, চায়ের দোকানে ও পাড়ায় পাড়ায় গণসংযোগ চালিয়ে যাচ্ছেন।
আড়ানি ইউনিয়ন প্রার্থীর তালিকায় রয়েছেন ৭ জন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থীরা হলেন ইউনিয়ন সভাপতি ও বর্তমান চেয়ারম্যান প্রভাষক রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক এনামুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ সামরুল হোসেন ও সাবেক সভাপতি শফিকুল ইসলাম নান্টু।
বিএনপির প্রার্থীরা হলেন সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি প্রভাষক নাসির উদ্দিন, সাবেক সহ-সভাপতি মাহাতাব উদ্দিন মাস্টার ও সাবেক ইউনিয়ন যুবদল সভাপতি মশিউর রহমান রাঙ্গা।
বাউসা ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী ১৫ জন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী হলেন- উপজেলার দপ্তর সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান শফিকুর রহমান শফিক, যুগ্ম সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, আইন বিষয়ক সম্পাদক ও সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ নুর মোহাম্মদ তুফান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শহিদুল ইসলাম বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, সাংগঠনিক সম্পাদক আফতাব হোসেন শেখ, ইউনিয়ন যুবলীগের সভাপতি সাইদুর রহমান ভুট্টু, কৃষকলীগ নেতা আলম হোসেন, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল হোসেনসহ দলটির সমর্থিত কর্মী রেজাউল করিম নিজল, আবদুল করিম, আবদুল করিম (২), আনারুল ইসলাম।
বিএনপির প্রার্থীরা হলেন সাবেক চেয়ারম্যান ও উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক আশরাফ আলী মলিন, উপজেলা বিএনপির সাবেক প্রচার সম্পাদক ও সাবেক বাউসা ইউনিয়ন বিএনপির সভাপতি আনোয়ার হোসেন পলাশ।
চকরাজাপুর ইউনিয়নে সম্ভাব্য প্রার্থী হলেন ৬ জন। তার মধ্যে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আজিজুল আযম, চকরাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ডিএম মনোয়ার হোসেন দেওয়ান (বাবলু), সাধারণ সম্পাদক শেখ আবদুস সালাম, মিজানুর রহমান মাস্টার। বিএনপির চকরাজাপুর ইউনিয়ন বিএনপির নেতা দুলাল সরকার ও যুগলু শিকদার। এছাড়াও ইউনিয়ন ৩টির, ২৭টি ওয়ার্ডে প্রায় শতাধিক সাধারণ সদস্য ও ৯টি সংরক্ষিত ওয়ার্ডের নারী সদস্য প্রার্থীরাও নিজ নিজ এলাকায় গণসংযোগ ও মতবিনিময় করছেন।
উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল বলেন, বর্ধিত সভায় যারা চেয়ারম্যান পদে প্রার্থী হতে ইচ্ছা প্রকাশ করেছেন, তাদের তালিকা জেলা কমিটির কাছে পাঠিয়েছি। তারা কেন্দ্রে পাঠিয়েছে। কেন্দ্র থেকে যাকে মনোনয়ন দেয়া হবে স্থানীয় নেতাকর্মীরা দলীয় সিদ্ধান্ত মেনে তার হয়ে কাজ করবেন।
উপজেলা বিএনপির আহ্বায়ক ফকরুল হাসান বাবলু বলেন, নির্বাচনে তারা দলীয় প্রার্থী দেবেন কিনা, সেটা নির্ভর করবে দলের কেন্দ্রীয় সিদ্ধান্ত মোতাবেক। এরপরও যদি কেউ প্রার্থী হোন, তার দায় দায়িত্ব তাকেই বহন করতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়