ক্র্যাবের ২ সদস্যকে হুমকি দেয়া পুলিশ সদস্য প্রত্যাহার

আগের সংবাদ

গাপটিল-বাটলার শ্রেষ্ঠত্বের লড়াই

পরের সংবাদ

সংগঠনের নীতিবিরুদ্ধ কাজ : ফরিদপুর জেলা পূজা কমিটির সম্পাদককে অব্যাহতি

প্রকাশিত: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ফরিদপুর শহর প্রতিনিধি : ফরিদপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অরুণ মণ্ডলকে অব্যাহতি দেয়া হয়েছে। সম্প্রতি জেলা পূজা উদযাপন পরিষদের এক জরুরি সভা থেকে ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।
জেলা পূজা উদযাপন পরিষদের দপ্তর সম্পাদক বীর মুক্তিযোদ্ধা পি কে সরকার প্রবোধ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ৯ অক্টোবর অনুষ্ঠিত সভায় তার বিরুদ্ধে আনীত চারটি অভিযোগের কারণ দর্শানোর চিঠি দেয়া হয়।
পর পর দেয়া দুটি চিঠির একটি চিঠিরও জবাব বা গুরুত্ব না দিয়ে উল্টো বিভিন্ন সমস্যার তৈরি করেন তিনি। এসব বিষয় নিয়ে জেলা পূজা কমিটি শনিবার সকাল ১১টায় ভার্চুয়াল সভা আহ্বান করলে সেখানে উপস্থিত থাকা সব সদস্য তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার বিষয়ে একমত হন।
পরে সবার মতামতে সংগঠনের নীতি ও নিয়ম পরিপন্থি কাজ করায় তাকে পূজা কমিটির সাধারণ সম্পাদকের পদ থেকে অব্যাহতি দেয়ার সুপারিশ করেন সভায় উপস্থিত সভাপতি ড. যশোদা জীবনের কাছে।
উল্লেখ্য, অভিযোগের বিষয়টি গঠনতন্ত্রের ৭ (ছ) ধারায় সুস্পষ্ট লঙ্ঘন এবং বিষয়টি বেদনাদায়ক হলেও সদস্যদের সিদ্ধান্তের প্রতি সম্মান জানিয়ে করা হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে। একই সঙ্গে সৃষ্ট শূন্য পদে সাময়িকভাবে ১নং যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ননী গোপাল রায়কে স্থলাভিষিক্ত করা হয়েছে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক পদে।
জানা যায়, অরুণ মণ্ডল সংগঠনের নিয়মনীতির তোয়াক্কা না করে একক সিদ্ধান্তে কাজ করতেন। বিভিন্ন উপজেলায় পূজা উদযাপন পরিষদের কমিটি গঠন করেছেন। ভোলা পূজা উদযাপন পরিষদের সভাপতিত্বে গ্রেপ্তারের প্রতিবাদে ফরিদপুর প্রেস ক্লাবের সামনে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় তিনি সংগঠনের বাইরের লোককে সভাপতি করেন। আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে ’৭১-এ মানবতাবিরোধী অপরাধ সংগঠনের দায়ে অভিযুক্ত এনামুল হোসেন তারা মিয়াকে পূজা উদযাপন পরিষদের ব্যানারে মাল্য ভূষিত করেন এবং পরপর দুবার কারণ দর্শানোর নোটিস গ্রহণ না করে চরম ঔদ্ধত্য দেখান।
সভায় নেয়া সিদ্ধান্ত বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক বরাবর অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়