ভ্রমণ ভিসায় ৫০০ জনকে দুবাই পাচার, গ্রেপ্তার ৮

আগের সংবাদ

কপ-২৬ : জলবায়ু বিপর্যয় রোধ > গরিব দেশগুলোকে ২৯ কোটি পাউন্ড দেবে ব্রিটেন

পরের সংবাদ

রংপুরে শিশু ধর্ষণ ও হত্যার অভিযোগে একজনের ফাঁসি

প্রকাশিত: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরের পীরগঞ্জ উপজেলার ওসমানপুর গ্রামে ৬ বছরের শিশুকে ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা এবং লাশ মাটিচাপা দিয়ে গুম করার অভিযোগে আসামি হিরু মিয়া ওরফে খোঁড়া হিরুকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। সেই সঙ্গে এক লাখ টাকা জরিমানাও করা হয়। রংপুরের নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিচারক আলী আহাম্মেদ গতকাল রবিবার এ রায় ঘোষণা করেন।
মামলার বিবরণে বলা হয়, ২০১৪ সালের ১১ এপ্রিল জেলার পীরগঞ্জ উপজেলার নন্দরামপুর ফতেপুর গ্রামের জহুরুল হকের ৬ বছরের শিশু কন্যাকে আসামি হিরু ওরফে খোঁড়া হিরু তার বাড়িতে নিয়ে গিয়ে ধর্ষণ করে। এরপর শ্বাসরোধ করে হত্যা করার পর লাশ তার ঘরের ভেতরে মাটি খুঁড়ে পুঁতে রাখে। পরে নিহত শিশুর স্বজন ও এলাকাবাসী আসামি হিরুর বাড়িতে তার নিজের ঘর থেকে মাটিচাপা দেয়া অবস্থায় লাশ উদ্ধার করে পুলিশে খবর দেন। এ ঘটনায় নিহত শিশুর চাচা খলিলুর রহমান বাদী হয়ে পীরগঞ্জ থানায় মামলা দায়ের করেন। আসামি হিরু আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে শিশুটিকে হত্যা করে লাশ নিজের ঘরে মাটিচাপা দেয়ার কথা স্বীকার করে। সরকার পক্ষে মামলা পরিচালনাকারী আইনজীবী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের বিশেষ পিপি তাইজুর রহমান লাইজু বলেন, আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় আদালত এ রায় দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়