গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

আগের সংবাদ

বাজার অস্থির দিশাহারা মানুষ : নিত্যপণ্যের দাম সাধারণের নাগালের বাইরে, জ্বালানি তেলের দাম বাড়ায় আরেক দফা বাড়বে

পরের সংবাদ

জগন্নাথ বিশ্ববিদ্যালয় : ডিনস অ্যাওয়ার্ড চালুর সিদ্ধান্ত

প্রকাশিত: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) মেধাবী শিক্ষার্থীদের জন্য ‘ডিনস অ্যাওয়ার্ড’ চালুর সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিভিন্ন অনুষদের শিক্ষার্থীদের সেরা ফলাফলের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করা হবে। এজন্য একটি নীতিমালা তৈরি করতে ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন নিয়ে একটি ডিনস ফোরাম গঠন করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হক বিষয়টি ভোরের কাগজকে নিশ্চিত করেন।
তিনি বলেন, প্রতি অনুষদ থেকে মেবাধী শিক্ষার্থীদের অনুপ্রেরণা ও সম্মাননার জন্য এ অ্যাওয়ার্ড চালু করছি আমরা। কয়জনকে পুরস্কার দেয়া হবে, কীভাবে দেয়া হবে তার নীতিমালা তৈরি করতে ডিনদের দায়িত্ব দেয়া হয়েছে।
বিশ্ববিদ্যালয়ের ডিনস ফোরাম সূত্রে জানা গেছে, তাদের প্রথম বৈঠকে অ্যাওয়ার্ডটির নিয়মকানুন ও অন্যান্য বিষয় নিয়ে আলোচনা করা হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ডিনস অ্যাওয়ার্ড প্রচলন না থাকায় অন্যান্য বিশ্ববিদ্যালয় থেকে এর নিয়মকানুন ও সংশ্লিষ্ট বিষয় সংগ্রহ করছেন তারা। নিয়মকানুন, গঠনতন্ত্র ও ক্যাটাগরি প্রণয়ন শেষে অ্যাওয়ার্ডটি চালুসংক্রান্ত অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হবে।
বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. অরুণ কুমার গোস্বামী বলেন, একটি বিশ্ববিদ্যালয়ে ডিনস অ্যাওয়ার্ড খুবই দরকার।
অন্যান্য প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়গুলোতে ডিনস অ্যাওয়ার্ড চালু রয়েছে। এতে করে শিক্ষার্থীদের মধ্যে উৎসাহ তৈরি ও প্রতিভা বিকাশ হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়