১০ সরকারি ব্যাংকে নতুন ২০ ডিএমডি

আগের সংবাদ

মাসসেরার দৌড়ে সাকিব

পরের সংবাদ

গাজীপুরে কেমিক্যাল কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গাজীপুরের শ্রীপুরের মুলাইদ এলাকার এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গতকাল বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় আগুনের সূত্রপাত হয়। শ্রীপুরের মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা ইফতেখার রায়হান চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। ফায়ার সার্ভিস জানায়, কারখানার টিনশেডে আগুন লেগে ধোঁয়া বের হলে স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দেন। আগুন নিয়ন্ত্রণে মাওনা, ভালুকা ও গাজীপুর ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করে।
এএসএম কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সহকারী ব্যবস্থাপক সাইফুল ইসলাম বলেন, এটি কস্টিক সোডা উৎপাদনকারী প্রতিষ্ঠান। সংরক্ষিত ব্লিচিং পাউডার থেকে আগুনের সূত্রপাত হয়। পরে তা প্যারাফিন-জাতীয় একপ্রকার খনিজ পদার্থের স্টোরেজ ট্যাংকে ছড়িয়ে পড়ে। এটি মূলত ডিজিটাল পদ্ধতির মাধ্যমে পরিচালনা করা হয়। আগুন লাগার সময় ঘটনাস্থলে কেউ ছিলেন না। তবে আশপাশে যারা ছিলেন, তারা তাৎক্ষণিক নিরাপদে ফিরেছেন। তাই হতাহতের সম্ভাবনা নেই।
কারখানার সিনিয়র ব্যবস্থাপক (এডমিন) রেজাউল করিম জানান, কারখানায় দুপুর ২টা থেকে রাত ১০টার শিফটের কাজ চলছিল। এ সময় ৫৫ থেকে ৫৬ জন শ্রমিক বিভিন্ন প্ল্যান্টে দায়িত্বরত অবস্থায় ছিল। আগুনের সূত্রপাত দেখে তারা নিরাপদেই দ্রুত সরে আসে। এখনো কারো নিখোঁজ খবর পাওয়া যায়নি।
গাজীপুর ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক আব্দুল হামিদ বলেন, আগুন নিয়ন্ত্রণে গাজীপুর, শ্রীপুর ও ভালুকা ফায়ার সার্ভিসের ৯টি ইউনিট কাজ করছে। নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত আগুন লাগার কারণ এবং হতাহতের ঘটনা ঘটেছে কিনা, তা নিশ্চিত করে বলা যাবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়