ডিএমপি কমিশনার : স্মার্টকার্ড লাইসেন্সের প্রাপ্তি স্বীকার রসিদ থাকলে মামলা নয়

আগের সংবাদ

ইইউ-চীন-যুক্তরাষ্ট্র-ভারতের অঙ্গীকার > ৫০ বছরেই ‘কার্বন নিরপেক্ষ’ : এক হাজার কোটি ডলার তহবিলের নিশ্চয়তা, উষ্ণতা বৃদ্ধি দেড় ডিগ্রি সেলসিয়াসে সীমিত রাখা

পরের সংবাদ

এবার নওগাঁর পাঁচ মন্দিরে প্রতিমা ভাঙচুর

প্রকাশিত: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নওগাঁ প্রতিনিধি : নওগঁাঁর পোরশা উপজেলায় দুটি গ্রামে এক রাতে পাঁচটি মন্দিরে প্রতিমা ভাঙচুর করেছে অজ্ঞাত হামলাকারীরা। সোমবার রাতে শরিওয়ালা ও ভবানীপুর গ্রামে এ ঘটনা ঘটে বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছে।
ভবানীপুরের কালী মন্দিরে একটি, সন্যাস মন্দিরে তিনটি ও মনসা মন্দিরে একটি এবং শরিওয়ালা গ্রামের ল²ী মন্দিরে দুটি ও মনসা মন্দিরে একটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে।
পোরশা উপজেলা হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সভাপতি সুদেব সাহা বলেন, রাতে ভবানীপুর গ্রামে কোনো একসময় তিনটি মন্দিরে ভাঙচুর করে দুর্বৃত্তরা। মন্দিরগুলোতে কালী, শিব, ল²ীসহ কয়েকটি প্রতিমা ভাঙচুর করা হয়। সকালে ঘটনাটি নিশ্চিত হওয়ার পর থানায় জানানো হয়। ঘটনার নিন্দা জানিয়ে তিনি জড়িতদের দ্রুত আইনের আওতায় আনার দাবি জানান।
ভবানীপুর গ্রামের বাসিন্দা গৌতম কুমার বলেন, পাশাপাশি দুটি গ্রামের পাঁচটি মন্দিরের আটটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। কে বা কারা করেছে জানি না। যারাই এ ঘটনার সঙ্গে জড়িত থাক না কেন তাদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।
পোরশা থানার ওসি শফিউল আজম খান বলেন, ভবানীপুর ও শরিওয়ালা গ্রামের পাঁচটি মন্দিরে হামলা চালিয়ে বেশ কয়েকটি প্রতিমা ভাঙচুর করা হয়েছে। দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেছি। ঘটনার সঙ্গে যারাই জড়িত থাকুক তাদের দ্রুত গ্রেপ্তার করা হবে।
পোরশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাজমুল হামিদ রেজা বলেন, ঘটনাস্থল পরিদর্শন করেছি। বিষয়টি গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। ভালোভাবে যাচাই-বাছাই করে ব্যবস্থা নেয়া হবে।
নওগাঁর অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) গাজিউর রহমান জানান, ঘটনা জানার পর ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ সময় তিনি জড়িতদের দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় আনার কথা বলেন। ইতোমধ্যেই পুলিশ তদন্ত কাজ শুরু করেছে বলেও তিনি জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়