ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

যোগী আদিত্যনাথ : তালেবানরা ভারতের দিকে তাকালেই বিমান হামলা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আফগানিস্তানের ক্ষমতাসীন দল তালেবানরা ভারতের দিকে চোখ তুললেই বিমান হামলা চালানোর হুঁশিয়ারি দিয়েছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। গত রবিবার লক্ষেèৗতে এক অনুষ্ঠানে দেয়া ভাষণে এমন হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। গতকাল সোমবার এক প্রতিবেদনে এ খবর জানায় সংবাদমাধ্যম হিন্দুস্থান টাইমস।
বিজেপির এই নেতার ভাষায়, বর্তমান সময়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে ভারত আরো শক্তিশালী হয়েছে। কোনো দেশ এখন আর ভারতের দিকে চোখ তুলে তাকানোর সাহস দেখাতে পারে না।
তালেবান আফগানিস্তানের পাশাপাশি পাকিস্তানের পরিস্থিতিও অস্থির করে তুলেছে। তবে তালেবান যদি ভারতের দিকে অগ্রসর হয়, তাহলে তাদের ওপর বিমান হামলা চালাতে প্রস্তুত রয়েছে দিল্লি।
এমন এক সময়ে যোগী আদিত্যনাথ এই মন্তব্য করলেন- যার সপ্তাহখানেক আগে মস্কোতে তালেবান নেতা এবং আফগানিস্তানের উপপ্রধানমন্ত্রী আব্দুল সালাম হানাফির সঙ্গে বৈঠক করেছে ভারতের একটি প্রতিনিধিদল। এতে ভারতীয় প্রতিনিধিদলের নেতৃত্ব দেন দেশটির পাকিস্তান-আফগানিস্তান-ইরানবিষয়ক যুগ্ম সচিব জে পি সিংহ। বৈঠকে মানবিক সহায়তা ও সন্ত্রাস দমনের মতো বিষয়গুলো অগ্রাধিকার পায়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়