ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের (বিএসএমআরএএইউ) উপাচার্য এয়ার মার্শাল মুহাম্মদ নজরুল ইসলাম বলেছেন, ‘আউটকাম-ভিত্তিক শিক্ষা ব্যবস্থা (ওবিই) একটি জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা।’
শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নতির লক্ষ্যে বিএসএমআরএএইউ-এর একাডেমিক কার্যক্রমে ওবিই পদ্ধতি প্রয়োগ করার জন্য তিনি উৎসাহ দেন।
বিশ্ববিদ্যালয়টি যেন বিমান চালনা ও মহাকাশ সম্পর্কিত অধ্যায়নের জন্য একটি বিশ্বব্যাপী উৎকর্ষ কেন্দ্র হতে পারে, সেই লক্ষ্য অর্জনে সবাইকে একযোগে কাজ করতে হবে।
গতকাল রবিবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন এন্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয় মিলনায়তনে ‘আউটকাম-ভিত্তিক শিক্ষা ব্যবস্থা’ নিয়ে ১২ দিনব্যাপী কর্মশালা সমাপনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি হিসেবে এ আহ্বান জানান।
কর্মশালাটি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) ১২ দিনব্যাপী কর্মশালার আয়োজন করে।
বিশ্ববিদ্যালয়ের এভিয়েশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ডিন অধ্যাপক মো. আবদুস সালামের তত্ত্বাবধানে কর্মশালা পরিচালনা করেন অভ্যন্তরীণ ওবিই বিশেষজ্ঞ প্রভাষক মো. সামিন রহমান।
‘আউটকাম-ভিত্তিক শিক্ষা ব্যবস্থা’ নিয়ে ১২ দিনব্যাপী কর্মশালা সমাপনী অনুষ্ঠানে শিক্ষার্থীদের মধ্যে সার্টিফিকেট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এয়ার কমডোর মো. মঞ্জুর কবীর ভূঁইয়া। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও ঊর্ধ্বতন কর্মকর্তা ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়