ভিসি এয়ার মার্শাল নজরুল : ওবিই হচ্ছে জ্ঞানগর্ভ ও চিন্তা উদ্দীপক কর্মশালা

আগের সংবাদ

টানা ৪ জয়ে সেমিতে পাকিস্তান

পরের সংবাদ

বাউবিতে কোয়ালিটি অ্যাসুরেন্স বিষয়ে কর্মশালা

প্রকাশিত: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: নভেম্বর ২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ উš§ুক্ত বিশ্ববিদ্যালয়ে (বাউবি) কোয়ালিটি অ্যাসুরেন্স এন্ড অ্যাক্রিডেশন ইন হায়ার এডুকেশন শীর্ষক ৪ দিনব্যাপী কর্মশালা বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের কনফারেন্স হলে গতকাল সোমবার থেকে শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রধান অতিথি হিসেবে অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার কর্মশালার উদ্বোধন করেন।
এ সময় উপাচার্য বলেন, চতুর্থ শিল্প বিপ্লবের এই যুগে বিশ্বসমাজের সবাই জ্ঞানভিত্তিক সমাজের অংশ। ২০৪১ সালে উন্নত বাংলাদেশ সৃজনে প্রধানমন্ত্রীর অঙ্গীকার বাস্তবায়নে শিক্ষায় কোয়ালিটি অ্যাসুরেন্স একটি চ্যালেঞ্জ। জ্ঞান সৃজন, সংরক্ষণ ও বিতরণে উৎকর্ষ ব্যবস্থাপনায় আমাদের সবাইকে সম্পৃক্ত হতে হবে। সমাজ ও জাতিকে শিক্ষায় এগিয়ে নিতে বাউবি শিক্ষক, কর্মকর্তাদের দক্ষতা বাড়াতে এ প্রশিক্ষণ আয়োজন করেছে।
উদ্বোধনী পর্বে বিশেষ অতিথি প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. নাসিম বানু, প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ট্রেজারার অধ্যাপক মোস্তফা আজাদ কামাল রিসোর্স পার্সন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ও আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. মো. জাহানুর রহমান, রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম, পরিচালক আইকিউএসি অধ্যাপক আনোয়ারুল ইসলাম কর্মশালাটির লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে বক্তব্য রাখেন। শিক্ষার গুণগত উৎকর্ষ সাধনে কোয়লিটি এ্যাসুরেন্সে স্বচ্ছতা ও জবাবদিহিতা অনুশীলনের জন্য সভায় বক্তারা বিশেষভাবে উল্লেখ করেন।
কর্মশালায় সভাপতিত্ব করেন আইকিউএসির পরিচালক অধ্যাপক আনোয়ারুল ইসলাম। অনুষ্ঠানে বিভিন্ন স্কুলের ডিন ও পরিচালকরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মু. ফখরুল ইসলাম পাটোয়ারী, সহকারী অধ্যাপক এসএসএইচএল।
চার দিনের কর্মশালায় ছয় স্কুলের ৬০ জন শিক্ষক, বিভিন্ন প্রশাসনিক বিভাগের ৪০ কর্মকর্তা অংশ নেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়