ডেঙ্গুতে ৯১ জনের মৃত্যু, আক্রান্ত সাড়ে ২৩ হাজার

আগের সংবাদ

তৃণমূলে সংঘাত থামছেই না : সংঘর্ষে জড়িতদের তালিকা করছে আ.লীগ, অভ্যন্তরীণ সংঘর্ষে এক মাসে নিহত ৮, নির্বাচনী সংঘর্ষে ৩৮ নিহত

পরের সংবাদ

কুতুবদিয়ায় দগ্ধ ছয়জনের অবস্থা আশঙ্কাজনক

প্রকাশিত: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ আপডেট: নভেম্বর ১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কুতুবদিয়া উপকূলে নোঙর করা একটি ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ ছয়জনের অবস্থা আশঙ্কাজনক। গত শনিবার রাতেই দগ্ধ আটজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। প্রথমে তাদের কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়। পরে আহতদের অবস্থা গুরুতর বিবেচনা করে আবাসিক মেডিকেল অফিসার ডা. রেজাউল হাসান সবাইকে রেফার করেন।
চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে কর্তব্যরত ডা. মো. জায়নুল আবেদীন জানান, কুতুবদিয়া দক্ষিণ ধুরুং বাতিঘরপাড়া সমুদ্র উপকূলে নোঙর করা ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ আটজনের মধ্যে ছয়জনের অবস্থা আশঙ্কাজনক।
হাসপাতালে ভর্তি সাইফুলের ৮১ ভাগ, ফরিদুলের ৬৪ ভাগ, নুরুল হোছাইনের ৫৫ ভাগ, মিনহাজের ৪৮ ভাগ, দিলশাদের ৪৭ ভাগ, জিসাদের ৪৭ ভাগ, সাদ্দামের ১১ ভাগ ও মামুনের ১৪ ভাগ শরীর ঝলসে যায়। প্রথম ছয়জনের অবস্থা এখনো ঝুঁকিপূর্ণ।
আহতদের সঙ্গে সার্বক্ষণিক দায়িত্বে থাকা দক্ষিণ ধুরুং ইউপি সদস্য মো. হোছাইন জানান, ফিশিং বোটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধদের চিকিৎসা চলছে হাসপাতালে। তবে কয়েক জনের শরীর বেশি ঝলসে যাওয়ায় ঝুঁকিমুক্ত নন তারা।
দক্ষিণ ধুরুং ইউপি চেয়ারম্যান আলাউদ্দিন আল আজাদ জানান, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে গুরুতর দগ্ধদের চিকিৎসার খোঁজ নিচ্ছেন প্রতিনিয়ত। তবে এখন পর্যন্ত এ ঘটনায় কেউ মারা যাননি বলেও জানান তিনি।
শনিবার রাত ১০টার দিকে দক্ষিণ ধুরুং কালাচান পাড়ার আনছার মিস্ত্রির মালিকানাধীন ফিশিং বোট সাগর থেকে মাছ আহরণ করে উপকূলে নোঙর করে। এ সময় হঠাৎ রান্নার কাজে ব্যবহৃত গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ঘটে। হতচকিত অন্তত ১২ জন মাঝিমাল্লা দগ্ধ হন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়