‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল : ধারণার বাইরে সাইবার ক্রাইম বেড়ে যাচ্ছে

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ধারণার বাইরে সাইবার ক্রাইম বেড়ে যাচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেছেন, আমরা সাইবার ক্রাইম প্রতিরোধে পুলিশকে প্রশিক্ষণ দিচ্ছি। আমাদের একটা সাইবার ক্রাইম ইউনিট রয়েছে। যদিও এটি এখন আকারে ছোট। তবে ভবিষ্যতে এটিকে বড় আকারে নিয়ে যাওয়া হবে। গতকাল শনিবার সকালে রাজারবাগ পুলিশ লাইন্সের শহীদ শিরু মিয়া মিলনায়তনে কমিউনিটি পুলিশিং ডে’র উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।
বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও কমিউনিটি পুলিশিংয়ের সুফল পাচ্ছে জানিয়ে আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, কমিউনিটি পুলিশের অনেক দায়িত্ব। কমিউনিটি পুলিশ কমিউনিটিকে সচেতন করে ঘটনা ঘটার আগেই তা রুখে দিতে পারে। সেজন্যই আমরা কমিউনিটি পুলিশিং শুরু করেছি। পুলিশ ধীরে ধীরে জনতার পুলিশ হয়ে উঠছে। সম্প্রতি দেশের বিভিন্ন জেলায় মন্দির-পূজামণ্ডপে হামলা-ভাঙচুরের ঘটনা প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সাম্প্রদায়িক উসকানির বিষয়ে যে ধরনের উসকানি আসছিল, যেভাবে জনগণকে উদ্বুদ্ধ করেছিল একটি চক্র, আমাদের পুলিশ ও জনগণ একত্রিত হওয়ার কারণে সে অবস্থা ঘটেনি। কুমিল্লার ঘটনাটি যে ঘটিয়েছে তাকে আমরা বের করে নিয়ে এসেছি। তাদের চিহ্নিত করা হয়েছে। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল, পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ ও ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়