‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

সেলাই মেশিনের আব্দার মিটল এতিম ইমার

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার পাকশিমুল ইউনিয়নের তেলিকান্দি গ্রামের এতিম মেয়ে ইমা আক্তার (১৭)। জন্মের চার মাস আগেই হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান বাবা নুরু মিয়া। তিন বছর বয়সে মা সাজিয়া আক্তারকে হারান ইমা। তিনি ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান। পরে আত্মীয়স্বজনদের কেউ শিশু ইমার দায়িত্ব নিতে না চাইলে হতদরিদ্র খালা ফরিদা আক্তার তার লালন-পালনের দায়িত্ব নেন। কিন্তু এতেও বাধা হয়ে দাঁড়ায় খালাতো ভাই। ইমার দায়িত্ব নেয়ার কারণে মাকে ফেলে শহরে চলে যায় সে। একপর্যায়ে মানুষের বাড়িতে কাজ করে ইমাকে পালতে থাকেন খালা ফরিদা। খালার আশ্রয়ে থেকে বেড়ে ওঠে ইমা।
সেলাই কাজ শেখার পর খালার কাছে একটা সেলাই মেশিনের আব্দার ছিল তার। কিন্তু টাকার অভাবে ফরিদা আক্তার সেই আব্দারটুকু মেটাতে পারেননি। কয়েক দিন আগে ঘটনাটি জানতে পারেন গণমাধ্যমকর্মী মনসুর আলী। ‘এতিম ইমা আক্তারের জীবনভিত্তিক’ একটি মানবিক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন তিনি। ভিডিওটি প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়া সংগঠনের সদস্যদের নজরে আসে। পরে সংগঠনটির পক্ষ থেকে ইমা আক্তারকে একটি সেলাই মেশিন উপহার দেয়া হয়।
গত শুক্রবার বিকালে উপজেলার অরুয়াইল বাজারে ইমা আক্তারের কাছে সেলাই মেশিনটি হস্তান্তর করেন প্রাউড অব ব্রাহ্মণবাড়িয়ার সদস্যরা। সংগঠনটির প্রতিষ্ঠাতা সাদ্দাম হোসাইন ভূঁইয়া বলেন, ৬ বছর ধরে আমরা সামাজিক কাজ করে আসছি। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। এতিম ইমাকে স্বাবলম্বী করার লক্ষ্যে সেলাই মেশিনটি দিতে পেরে আমরা আনন্দিত। সেলাই মেশিনটি হাতে নেয়ার পর ইমার সঙ্গে আসা খালা ফরিদা আক্তার আবেগ সংবরণ করতে না পেরে কেঁদে ফেলেন। অশ্রæসিক্ত চোখে বলেন, ইমার আব্দার আজ পূরণ হয়েছে। দেখে খুব ভালো লাগছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়