‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

সাম্প্রদায়িক হামলা : পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যের প্রতিবাদে সংবাদ সম্মেলন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী থেকে : সম্প্রতি নোয়াখালীর চৌমুহনীসহ সারাদেশে হিন্দু সম্প্রদায়ের মন্দির, বাড়িঘর ও ব্যবসা প্রতিষ্ঠানে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর বিবিসি বাংলায় দেয়া বক্তব্যের প্রতিবাদে এবং ওই বক্তব্য প্রত্যাহারের দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেছে সনাতন ধর্মাবলম্বীরা। গতকাল শনিবার বিকালে নোয়াখালীর চৌমুহনী কলেজ রোড়স্থ ইসকন মন্দিরে বাংলাদেশ হিন্দুু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নোয়াখালী জেলা শাখা এবং চৌমুহনী ইসকন এ সাংবাদিক সম্মেলনের আয়োজন করে।
এতে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ নোয়াখালী জেলা শাখার সদস্য সচিব পাপ্পু সাহা লিখিত বক্তব্যে বলেন, সারাদেশে ধর্মীয় সংখ্যালঘু বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ, লুটপাট ও হত্যার বিষয়ে পররাষ্ট্রমন্ত্রীর বিবিসি বাংলায় দেয়া বক্তব্য আমাদের হতবাক করেছে।
তিনি বলেন, মন্ত্রীর এ বক্তব্য খুনি ও দুষ্কৃতকারীদের আড়াল করবে বলে আমরা আশঙ্কা করছি। মন্ত্রীর এই বক্তব্য ক্ষতিগ্রস্ত এলাকার লোকজনকে আরো আতঙ্কগ্রস্ত করে তুলবে।
সাংবাদিক সম্মেলনে বলা হয়, গত ১৫ অক্টোবর দুষ্কৃতকারীরা চৌমুহনীর ১১টি মন্দির ও পূজামণ্ডপসহ বেশ কয়েকটি দোকান ও ঘরবাড়িতে হামলা, ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ চালায়। তারা বিজয়া সার্বজনীন দুর্গা মন্দিরের সদস্য শ্রী যতন সাহাকে পিটিয়ে হত্যা করে এবং ইসকন ভক্ত শ্রী প্রান্ত দাসকে পিটিয়ে ও কুপিয়ে মেরে পুকুরে ফেলে দেয়। যার লাশ পরের দিন সকালে ইসকন সংলগ্ন পুকুরে ভেসে ওঠে। ইতোমধ্যে গণমাধ্যমে ঘটনার ভয়বহতা দেশবাসী প্রত্যক্ষ করেছে। আমরা মন্ত্রী মহোদয়কে অনুরোধ করব, আপনি চৌমুহনীতে এসে দেখে যান ঘটনার ভয়বহতা।
সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনের দেয়া বক্তব্যের প্রতিবাদ জানিয়ে অবিলম্বে বিবিসি বাংলায় তার দেয়া বক্তব্য প্রত্যাহার করে প্রকৃত দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য সহযোগিতাসহ ক্ষতিগ্রস্ত মন্দির, ব্যক্তি তথা অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান সনাতন ধর্মাবলম্বীরা।
সংবাদ সম্মেলনে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদের নোয়াখালীর আহ্বায়ক বিনয় কিশোর রায়, ইসকনের অধ্যক্ষ রসপ্রিয় দাস, যুব ঐক্য পরিষদ নোয়াখালীর সভাপতি বিশ্বজিৎ সূত্রধর, সাধারণ সম্পাদক উত্তম দাস, বিজয়া মন্দিরের সভাপতি তাপস সাহা, মৃত যতন সাহার স্ত্রী লাকী সাহা, শ্রী প্রান্ত দাসের বাবা নকুল চন্দ্র দাস, যুব ঐক্য পরিষদ বেগমগঞ্জের সদস্য সচিব জয় ভুঁইয়া প্রমুখ উপস্থিতি ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়