‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

শাহ আমানত নিয়ে শঙ্কা : পাটুরিয়ায় ডুবে যাওয়া যানবাহন উদ্ধার সমাপ্ত

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ৬:২৯ পূর্বাহ্ণ

শিবালয় (মানিকগঞ্জ) প্রতিনিধি : পাটুরিয়ায় ফেরিডুবির ঘটনায় শেষ ট্রাকটি উদ্ধার করা হয়েছে। এই ট্রাক উদ্ধারের মাধ্যমে যানবাহন উদ্ধারের ইতি টানলো বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন অথরিটি (বিআইডব্লিউটিএ)। প্রাথমিক তথ্যানুযায়ী ফেরিডুবির ঘটনায় নদীতে আর কোনো যানবাহন নেই। গতকাল শনিবার দুপুর ২টা থেকে সবশেষ ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করে উদ্ধারকারী জাহাজ হামজা। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত উদ্ধার অভিযান সম্পন্ন হয়নি। ট্রাক উদ্ধারে হামজার পাশাপাশি ব্যবহৃত হয় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন অথরিটির রেকার। যৌথভাবে উদ্ধার অভিযান চালায় কর্তৃপক্ষ। তবে ডুবে যাওয়া ফেরি উদ্ধারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।
উদ্ধারকারী জাহাজ হামজার কমান্ডার এস এম ছানোয়ার হোসেন বলেন, চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু হয় গতকাল শনিবার সকাল ৮টায়। দুপুরের মধ্যে উদ্ধার করা হয় একটি কাভার্ডভ্যান। এরপর ট্রাকটি উদ্ধারে অভিযান শুরু করা হয়। তবে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ট্রাকটি উদ্ধার অভিযান সমাপ্ত করা যায়নি। ঘণ্টা দুয়েক পর সর্বশেষ একটি ট্রাক নদী থেকে তোলা হয়।
মানিকগঞ্জ ফায়ার সার্ভিসের সহকারী উপপরিচালক মো. শরিফুল ইসলাম বলেন, ফেরিডুবির পর বুধবার থেকে শনিবার বিকাল পর্যন্ত মোট ১৪টি ট্রাক-কাভার্ডভ্যান এবং তিনটি মোটরসাইকেল উদ্ধার কাজ সম্পন্ন হয়। পদ্মায় ডুবে থাকা অপর ট্রাক উদ্ধারে অভিযান চলানোর পর তা উদ্ধারের মাধ্যমে ফেরিডুবির ঘটনায় যানবাহন উদ্ধারের অভিযান সমাপ্ত হয়।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন আরিচা কার্যালয়ের ডিজিএম জিল্লুর রহমান বলেন, ফেরিডুবির ঘটনায় যানবাহন উদ্ধারের অভিযান প্রাথমিকভাবে গতকাল রাতেই সমাপ্ত হয়। তবে ডুবে থাকা ফেরিটি উদ্ধারে এখনো পর্যন্ত চ‚ড়ান্ত কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি। যানবাহন উদ্ধার অভিযান সমাপ্ত হলে ফেরি উদ্ধারের বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়