‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

ডিসেম্বরে গণফোরামের পাল্টাপাল্টি সম্মেলন

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ড. কামাল হোসেন প্রতিষ্ঠিত গণফোরামে সমঝোতা হয়নি। গতকাল শনিবার দলের একটি বড় অংশের নেতারা সংবাদ সম্মেলন করে আগামী ৩ ডিসেম্বর ৬ষ্ঠ জাতীয় কাউন্সিল করার কথা ঘোষণা দিয়েছেন। আর ড. কামাল হোসেন নেতৃত্বাধীন অংশটি পরদিন ৪ ডিসেম্বর বিশেষ কাউন্সিল করার সিদ্ধান্ত জানিয়েছে।
গতকাল শনিবার সকালে ঢাকা রিপোটার্স ইউনিটি মিলনায়তনে অধ্যাপক ড. আবু সাইয়িদের সভাপতিত্বে গণফোরামের (একাংশ) কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা হয়। পরে দুপুর ১টায় সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব সিনিয়র এডভোকেট সুব্রত চৌধুরী।
তিনি বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, গণতন্ত্র, সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে ১৯৯৩ সালের ২৯ আগস্ট গণফোরাম প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গণফোরাম দলের ভেতরে ও বাইরে বহুমুখী ষড়যন্ত্রের শিকার হয়। ২০১৯ সালের ২৬ এপ্রিল বিশেষ জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার পর থেকেই উচ্চাভিলাষী মহল দলের সভাপতি ড. কামাল হোসেনকে সামনে রেখে দলের ভেতরে তাদের ব্যক্তিস্বার্থ চরিতার্থের অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। বারবার অনুরোধ করার পরও গঠনতন্ত্র লঙ্ঘন করে ২ বছর কেন্দ্রীয় কমিটির কোনো সভা আহ্বান করেনি।
তিনি অভিযোগ করেন, কার্যত দলের মধ্যে কোনো গণতন্ত্র নেই এবং গঠনতন্ত্রের কোনো কার্যকারিতা বা প্রয়োগ নেই। ড. কামাল হোসেনকে বারবার মৌখিক ও লিখিতভাবে অনুরোধ করার পরও তিনি দলের ঐক্য ও শৃঙ্খলা রাখার ব্যাপারে কোনো পদক্ষেপ নেননি। এমতাবস্থায় এ বছরের ২৪ আগস্ট ও ২৬ অক্টোবর দলকে ভাঙনের হাত থেকে রক্ষা করার জন্য এবং দলকে ঐক্যবদ্ধ ও সুশৃঙ্খল রাখার জন্য ড. কামাল হোসেনকে চিঠি দেয়া হয়।
কিন্তু তিনি এখনো কোনো পদক্ষেপ নেননি। সংবাদ সম্মেলনে সুব্রত চৌধুরী জানান, আগামী ৩ ডিসেম্বর দলের ষষ্ঠ জাতীয় কাউন্সিলের আয়োজন করা হয়েছে।
বর্ধিত সভা শেষে গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টু বলেন, আমরা দুর্নীতিমুক্ত বাংলাদেশ ও কার্যকর গণতন্ত্র চাই। আমরা তত্ত্বাবধায়ক সরকার অথবা সব দলের মতামতের ভিত্তিতে সমঝোতার সরকারের অধীনে নির্বাচন চাই।
৪ ডিসেম্বর বিশেষ কাউন্সিল করবে গণফোরাম : আগামী ৪ ডিসেম্বর বিশেষ কাউন্সিল ডেকেছে ড. কামাল হোসেন নেতৃত্বাধীন গণফোরাম। বিশেষ এই সম্মেলন উপলক্ষে গতকাল শনিবার পুরানা পল্টন কার্যালয়ে প্রস্তুতি কমিটির একটি বৈঠক হয়।
সিলেট-২ আসনের সাংসদ ও গণফোরামের নির্বাহী সভাপতি মোকাব্বির খানের সভাপতিত্বে বৈঠকে বক্তব্য রাখেন গণফোরামের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আ ও ম শফিক উল্লাহ, গণফোরাম নেতা মোশতাক আহমদ প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়