‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

ট্রেনের অনলাইন টিকেট এখন বাংলায়

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রেলওয়ের টিকেট কাউন্টারের পাশাপাশি অনলাইনেও পাওয়া যায়। এতদিন অনলাইন টিকেটে শুধু ইংরেজি ভাষা ব্যবহার করা হতো। যাত্রীদের সুবিধার্থে এখন থেকে বাংলাও ব্যবহার করা হবে।
গতকাল শনিবার এ তথ্য জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক শাহাদাত আলী সরদার। তিনি জানান, শনিবার পরীক্ষামূলকভাবে এটি শুরু হয়েছে। ১ নভেম্বর থেকে অনলাইনের টিকেটে বাংলায় বিভিন্ন তথ্য লেখা থাকবে। সব ধরনের গ্রাহকদের সুবিধার্থে এ সিস্টেম চালু করা হয়েছে।
উল্লেখ্য, রেলওয়ের কাউন্টার থেকে যে টিকেট দেয়া হয় তাতে আগে থেকেই বাংলা ও ইংরেজি ভাষায় সংশ্লিষ্ট বিভিন্ন তথ্য লেখা থাকে। এবার অনলাইনের টিকেটেও ইংরেজির পাশাপাশি বাংলায় লেখা থাকবে বলে রেল সূত্রে জানা গেছে। যদিও এ বিষয়ে অনলাইন টিকেট সরবরাহকারী প্রতিষ্ঠান সিএনএস’র কোনো বক্তব্য পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়