‘ভীষণ এক্সাইটেড ও নার্ভাস’

আগের সংবাদ

নির্বাচন ঘিরে বারবার নির্যাতন : ইস্যু যাই হোক হামলার লক্ষ্যবস্তু ‘সংখ্যালঘু’, স্বার্থ উদ্ধারের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হচ্ছে ‘ধর্ম’

পরের সংবাদ

অনির্দিষ্টকাল হল বন্ধ ঘোষণা : চমেক ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ

প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ছাত্রলীগের দুপক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার পর অনির্দিষ্টকালের জন্য কলেজ ও হল বন্ধ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে সব শিক্ষার্থীকে গতকাল শনিবার সন্ধ্যার মধ্যে আবাসিক হল ত্যাগেরও নির্দেশ দেয়া হয়েছে।
জানা যায়, শনিবার সকালে চমেক হাসপাতালের মেইন গেটের সামনে ছাত্রলীগের দুগ্রুপের সংঘর্ষ এবং ধাওয়া-পাল্টাধাওয়ায় পরিবেশ উত্তপ্ত হয়ে ওঠে। সংঘর্ষের পর দুপুরের দিকে কলেজের একাডেমিক কাউন্সিলের জরুরি বৈঠকে বসে। বৈঠকে অনির্দিষ্টকালের জন্য কলেজ ও হল বন্ধ ঘোষণা করার সিদ্ধান্ত নেয়া হয়। এ ঘটনায় পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে আগামী সাত কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।
পাঁচলাইশ থানার পরিদর্শক (তদন্ত) সাদিকুর রহমান বলেন, গত শুক্রবার রাত সাড়ে ১১টার দিকে মেডিকেল কলেজের প্রধান ছাত্রাবাসে ছাত্রলীগের দুপক্ষের মধ্যে মারামারি হয়। এর জের ধরে শনিবার বেলা ১১টার দিকে আবারো দুপক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে কমপক্ষে তিনজন আহত হয়েছেন। এদের মধ্যে একজন হাসপাতালে ভর্তি আছেন। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকায় বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে বলে জানান তিনি।
পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে আহত হয় মাহফুজুল হক (২৩), নাইমুল ইসলাম (২০) এবং আকিব হোসেন (২০) নামের তিন শিক্ষার্থী। তারা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসা নিয়েছেন।
এ বিষয়ে চমেক অধ্যক্ষ ডা. শাহেনা আক্তার জানান, উদ্ভূত পরিস্থিতিতে কলেজ ও হল অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। শিক্ষার্থীদের শনিবার সন্ধ্যা ৬টার মধ্যে ছাত্রাবাস ত্যাগের নির্দেশ দেয়া হয়। তবে সংঘর্ষের বিষয়ে ছাত্রলীগের দুপক্ষের কারও বক্তব্য জানা যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়