সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

রাশিয়া সফর শেষে দেশে ফিরলেন বিমানবাহিনী প্রধান

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান সরকারি সফর শেষে গতকাল শুক্রবার রাশিয়া থেকে দেশে প্রত্যাবর্তন করেছেন। বিমানবাহিনী প্রধান সস্ত্রীক এবং দুইজন সফরসঙ্গীসহ গরহরংঃৎু ড়ভ উবভবহপব, ঞযব জঁংংরধহ ঋবফবৎধঃরড়হ এবং ঋবফবৎধষ ঝবৎারপব ভড়ৎ গরষরঃধৎু ঞবপযহরপধষ ঈড়ড়ঢ়বৎধঃরড়হ (ঋঝগঞঈ) ড়ভ জঁংংরধ এর আমন্ত্রণে গত ২০ অক্টোবর এক সরকারি সফরে রাশিয়ায় গমন করেন। আইএসপিআর।
সফরকালে বাংলাদেশ বিমানবাহিনী প্রধান ঈড়সসধহফবৎ রহ ঈযরবভ ড়ভ ঃযব অবৎড়ংঢ়ধপব ঋড়ৎপবং, জঁংংরধহ ঋবফবৎধঃরড়হ, এবহবৎধষ ঝঁৎড়ারশরহ ঝবৎমবু ঠষধফরসরৎড়ারপয এর সঙ্গে এক সৌজন্য সাক্ষাৎ এবং পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন। এছাড়া তিনি রাশিয়ার খ্যাতনামা প্রতিষ্ঠান জঙঝঙইঙজঙঘঊঢচঙজঞ এর মহাপরিচালক এবং ন্যাশনাল এভিয়েশন সার্ভিস কোম্পানির প্রতিনিধির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ এবং পেশাগত বিষয়ে আলোচনা করেন।
রাশিয়ায় অবস্থানকালে বিমানবাহিনী প্রধান বিভিন্ন বিমান এবং হেলিকপ্টার এর চৎড়ফঁপঃরড়হ চষধহঃ সহ রাশিয়ার বিভিন্ন সামরিক ও অসামরিক স্থাপনা পরিদর্শন করেন। বিমানবাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও রাশিয়ার মধ্যে বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্র্রসারিত হবে বলে আশা করা যায়।
এছাড়া এই সফরের মাধ্যমে রাশিয়ার শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গের সঙ্গে ফলপ্রসূ মতবিনিময় করার সুযোগ সৃষ্টি হয়। যার ফলে বাংলাদেশ বিমানবাহিনীতে উন্নত প্রযুক্তির সংযোজন, সরঞ্জামাদি সংগ্রহ ও রক্ষণাবেক্ষণে গতিশীলতা এবং সক্ষমতা বৃদ্ধির বিশেষ সুযোগ সৃষ্টি হবে বলে আশা করা যায়। বাংলাদেশ বিমানবাহিনী প্রধান রাশিয়া সফর শেষে দেশে প্রত্যাবর্তনের পূর্বে ইউএই (দুবাই) এ অনুষ্ঠিত ‘উঁনধর ঊীঢ়ড়-২০২০’ পরিদর্শন করেন। আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়