সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

চাঁদপুরে শিক্ষামন্ত্রী : তথ্যপ্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চাঁদপুর ও হাজিগঞ্জ প্রতিনিধি : তথ্যপ্রযুক্তির অপব্যবহার বন্ধ করতে হবে। জ্ঞান বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তির ব্যবহারের মাধ্যমে শিক্ষার্থীদের সুযোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে। গতকাল চাঁদপুরের হাজীগঞ্জে সাম্প্রদায়িক সহিংসতায় ক্ষতিগ্রস্ত পরিবার ও ধর্মীয় প্রতিষ্ঠানের মাঝে প্রধানমন্ত্রীরর পক্ষ থেকে অর্থ সহায়তা ও আন্তঃধর্মীয় সংলাপ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
তিনি আরো বলেন, প্রযুক্তির যাতে অপব্যবহার না হয় সে জন্য আমাদের পারিবারিক, সামাজিক, শিক্ষাব্যবস্থা ও রাজনীতিসহ সব ক্ষেত্রে সচেতনতা তৈরি করতে হবে। নতুন প্রজন্ম যেন তথ্যপ্রযুক্তি ও বিজ্ঞানের সঠিক ব্যবহার করে সে জন্য জ্ঞানের সঙ্গে সঙ্গে মূল্যবোধেরও শিক্ষা দিতে হবে।
অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান, চাঁদপুরের পুলিশ সুপার মো. মিলন মাহমুদ, বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণবিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, দিনাজপুর-১ আসনের এমপি মনোরঞ্জন শীল গোপাল, ল²ীপুর-১ আসনের সাংসদ শাহজাহান কামাল, আলহাজ নাসির উদ্দিন আহমেদ, চাঁদপুর জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল। ডাক্তার জেআর ওয়াদুদ টিপু সহসভাপতি চাঁদপুর জেলা আওয়ামী লীগ।
তিনি আরো বলেন, হাজীগঞ্জ উপজেলায় শত বছরেও এমন ঘটনা আমরা দেখিনি, ইতিহাস শুনিনি। যা ছিল আশ্চর্যজনক, কতটা সম্প্রীতি ছিল আমাদের মাঝে একই শহরে ঐতিহাসিক বড় মসজিদ, ঐতিহাসিক ল²ীনারায়ণ জিউর আখড়া, রামকৃষ্ণ মিশন মন্দির, ছোট-বড় অনেক পূজামণ্ডপ অন্তত ১৫টির ওপর মসজিদ ছোট-বড়।
শহরটি পাশেই ঐতিহাসিক হযরত মাদার খাঁ মসজিদ ও মাজার শরিফ। কতটা অসাম্প্রদায়িক চেতনার মানুষ ছিল এই অঞ্চলে। আজ কেন এমন হলো ভাবতেই পারি না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়