সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

এ কে খন্দকার আইসিইউতে

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সাবেক মন্ত্রী ও মুক্তিযুদ্ধের উপ-অধিনায়ক এয়ার ভাইস মার্শাল (অব.) এ কে খন্দকার গুরুতর অসুস্থ। তীব্র শ্বাসকষ্টের কারণে তিনি বর্তমানে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন রয়েছেন। তাকে আইসিইউয়ে নেয়া হয়েছে। গত বুধবার তার শ্বাসকষ্ট শুরু হয়। অবস্থা গুরুতর হলে রাত ১২টার দিকে তাকে সিএমএইচ-এ ভর্তি করা হয়। এ কে খন্দকারের স্ত্রী ফরিদা খন্দকার জানিয়েছেন, উনি অনেক অসুস্থ। এ কে খন্দকারের ফুসফুস ও কিডনিতে ইনফেকশন ধরা পড়েছে। বর্তমানে চিকিৎসা চলছে। সবাই তার জন্য দোয়া করবেন। দেশবাসীর কাছে আমি দোয়া চাই।
তিনি ২০০৮ সালে আওয়ামী লীগ থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর সরকারের মন্ত্রিসভায় পরিকল্পনামন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি মহান মুক্তিযুদ্ধে অসাধারণ ভূমিকার জন্য ২০১১ সালে স্বাধীনতা পদক পেয়েছেন। মুক্তিযুদ্ধের সময় বাংলাদেশ বিমানবাহিনীর প্রথম প্রধান এয়ার ভাইস মার্শাল এ কে খন্দকার সামরিক শাসক জিয়াউর রহমানের শাসনামলে রাষ্ট্রদূতের দায়িত্ব নেন। তিনি জেনারেল এইচ এম এরশাদের সামরিক শাসনামলেও পরিকল্পনামন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়