সম্প্রীতির জমিনে শকুনের চোখ

আগের সংবাদ

ফেসবুকের মূল প্রতিষ্ঠান এখন ‘মেটা’

পরের সংবাদ

আখাউড়ায় আইনমন্ত্রী : বাংলাদেশ সাম্প্রদায়িক রাজনীতিকে কখনো প্রশ্রয় দেবে না

প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ৩০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি : আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক বলেছেন, বাংলাদেশ কখনো সাম্প্রদায়িক রাজনীতিকে প্রশ্রয় দেবে না। বাংলাদেশ যত দিন বেঁচে থাকবে তত দিন সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। গতকাল শুক্রবার ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী।
ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জ্যেষ্ঠ পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, আইন মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মো. আনিসুর রহমান, সিভিল সার্জন, মো. একরাম উল্লাহ, সহকারী কমিশনার মো. সাইফুল ইসলামের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার।
মন্ত্রী আরো বলেন , যতক্ষণ পর্যন্ত আমাদের দেশে জাতির জনকের আদর্শ জীবিত থাকবে ততক্ষণ বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে। ব্রাহ্মণবাড়িয়ায় ৫৮০টি মণ্ডপে পূজা অনুষ্ঠিত হলেও কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বঙ্গবন্ধু আমাদের যে সংবিধা দিয়েছেন সে সংবিধানের কথাগুলো আমরা অক্ষরে অক্ষরে পালন করব।
অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, সংখ্যালঘুদের ব্যাপারে কমিশন গঠন বিষয়ে আলোচনা করা হবে। এ সময় সাম্প্রদায়িক হামলাকে পরিকল্পিত হামলা বলে তিনি উল্লেখ করেন।
ভারতীয় হাইকমিশনার বলেন, ভারতের প্রধানমন্ত্রী বাংলাদেশ সফরকালে ১০৯টি অ্যাম্বুলেন্স দেয়ার প্রতিশ্রæতি দিয়েছিলেন। এরই অংশ হিসেবে এগুলো দেয়া হচ্ছে। সামর্থ্য অনুযায়ী বাংলাদেশকে সহায়তা করতে ভারত প্রতিশ্রæতিবদ্ধ। পরে ভারতের দেয়া ২৫০ শয্যা জেলা সদর হাসপাতাল ও আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দুটি অ্যাম্বুলেন্স হস্তান্তর করা হয়। বিকালে আরেক অনুষ্ঠানে কসবা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আরো একটি অ্যাম্বুলেন্স দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়