দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচন : বিনা প্রতিদ্ব›িদ্বতায় নির্বাচিত ৮১ জন চেয়ারম্যান

আগের সংবাদ

সম্প্রীতির জমিনে শকুনের চোখ

পরের সংবাদ

সিলেট বিভাগীয় কমিশনার : পিছিয়ে পড়া শিশুদের জন্য নানা উদ্যোগ নিয়েছে সরকার

প্রকাশিত: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সিলেট ব্যুরো : সিলেটের বিভাগীয় কমিশনার মো. খলিলুর রহমান বলেছেন, চা বাগান ও হাওর এলাকার ছেলেমেয়েদের তাদের মৌলিক অধিকার থেকে বঞ্চিত করা যাবে না। এসব পিছিয়ে পড়া শিশুদের জন্য সরকার নানা উদ্যোগ গ্রহণ করেছে। সেই সঙ্গে বেসরকারি সংস্থাগুলো ও অত্যন্ত সফলতার সঙ্গে কাজ করে যাচ্ছে। এর মধ্যে অন্যতম একটি প্রকল্প হলো আলোয়-আলো। এই প্রকল্পের মাধ্যমে চা বাগান ও হাওর এলাকার ছেলেমেয়েদের জীবনমান উন্নয়ন হবে।
গতকাল বৃহস্পতিবার সিলেট জেলা পরিষদ মিলনায়তনে আইডিয়ার উদ্যোগে আলোয়-আলো প্রকল্পের বিভাগীয় পর্যায়ে এডভোকেসি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিভাগীয় কমিশনার বলেন, এই প্রকল্পের কার্যক্রম খুবই সময়োপযোগী। আমি আইডিয়ার কাছ থেকে এই কার্যক্রমগুলো সম্পর্কে বিষদভাবে অবহিত হয়েছি। উপস্থিত সরকারি ও বেসরকারি অংশীজনদের প্রকল্প শেষ হওয়ার পরেও কার্যক্রমগুলো চালিয়ে নেয়ার উদ্যোগ গ্রহণ করার আহ্বান জানান। আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হকের সঞ্চালনায় এবং আইডিয়ার সভাপতি ড. আবুল ফতেহ ফাত্তাহর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের বিভাগীয় পরিচালক মো. মোসলেম উদ্দিন, স্থানীয় সরকার সিলেট বিভাগের উপপরিচালক মো. মামুনুর রশীদ, মহিলাবিষয়ক অধিদপ্তর সিলেটের উপপরিচালক শাহিনা আকতার ও এডুকো বাংলাদেশের ম্যানেজার (এডভোকেসি) হালিমা আক্তার।
শুরুতে বিশেষ বক্তব্য দেন- এডুকো আলোয়-আলো প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মো. শরিফুল আলম। প্রকল্পের কর্মসূচি সম্পর্কে ধারণাপত্র উপস্থাপন করেন আইডিয়ার প্রকল্প ব্যবস্থাপক মো. আমিনুর রহমান এবং অতিথিদের স্বাগত জানান আইডিয়ার সহকারী পরিচালক নাজিম আহমদ।
চাইল্ড ফান্ড কোরিয়ার অর্থায়নে এবং এডুকো বাংলাদেশের সহায়তায় আইডিয়াসহ চারটি সংস্থা এ প্রকল্প বাস্তবায়ন করছে। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল ও কমলগঞ্জ উপজেলার ৩০টি চা বাগান ও ২টি হাওর এলাকায় এ প্রকল্প কাজ করছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়