পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

সিরাজগঞ্জে স্কুলছাত্রী হত্যা মামলায় দুই জনের যাবজ্জীবন

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বদরুল আলম দুলাল, সিরাজগঞ্জ থেকে : সিরাজগঞ্জের কামারখন্দে স্কুলছাত্রী সুরাইয়া খাতুন হত্যা মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুর ১২টার দিকে সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফজলে খোদা মো. নাজির এই কারাদণ্ড প্রদান করেন।
দণ্ডপ্রাপ্তরা হলো- কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের শফিকুল ইসলাম স্বপন ও কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী থানার পশ্চিম রায়গঞ্জ গ্রামের আব্দুল করিম শেখের ছেলে মোতালেব হোসেন। মামলা হওয়ার পর থেকে মোতালেব পলাতক রয়েছে।
সিরাজগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের স্টেনোগ্রাফার রাশেদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, আসামি মোতালেব হোসেন কামারখন্দ উপজেলার কাজিপুরা গ্রামের মেনহাজ উদ্দিনের বাড়িতে কামলার কাজ করত। এ সময় স্কুলছাত্রী সুরাইয়ার সঙ্গে বাড়ির প্রতিবেশী শরিফুল ইসলামের ঝগড়াঝাটি হয়। এরই জেরে শরিফুলের ভাই শফিকুল ইসলাম সুরাইয়াকে হত্যার পরিকল্পনা করে। এই পরিকল্পনা অনুসারে মোতালেবকে হত্যার কাজে নিযুক্ত করা হয়। ২০০২ সালের ৬ জুলাই রাতে মোতালেব ও শফিকুল ইসলাম সুরাইয়ার ঘরের বাঁধন কেটে ধারালো ছুরি দিয়ে হত্যা করে। এ সময় সুরাইয়ার চিৎকারে বড় বোন সম্পা খাতুন ঘুম থেকে জেগে উছে ঘরের বিদ্যুৎ বাতি জ¦ালিয়ে দেখে ঘর থেকে মোতালেব বেরিয়ে যাচ্ছে।
এ ঘটনায় সুরাইয়ার বাবা মেনহাজ উদ্দিন বাদী হয়ে কামারখন্দ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় ১৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষে গতকাল আদালত রায় প্রদান করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়