পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মতবিনিময়

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলা পর্যায়ের অধিকারভিত্তিক নেটওয়ার্কের সঙ্গে গ্রাম উন্নয়ন কমিটির মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। মঙ্গলবার ইএসডিওর প্রেমদীপ প্রকল্প অফিস চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। ইএসডিওর আয়োজনে সভায় প্রেমদীপ প্রকল্পের সমন্বয়কারী মো. সেরাজুস সালেকিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন ঠাকুরগাঁও প্রেস ক্লাব সভাপতি মনসুর আলী। বিশেষ অতিথি ছিলেন জেলা এনএনএমসির সদস্য শাহাদাৎ হোসেন, জাতীয় আদিবাসী পরিষদের সভাপতি যাকব খালকো, আদিবাসী ছাত্র ঐক্য পরিষদের সদস্য শান্ত তিগ্যা, উপেন কুজুর, জেলা এনএনএমসি কার্যকরী সদস্য ও ঠাকুরগাঁও চেম্বার অব কমার্স লিমিটেডের পরিচালক মামুন-উর-রশিদ, জেলা এনএনএমসি কার্যকরী সদস্য প্রফুল্ল চন্দ্র রায় প্রমুখ।

প্রশিক্ষণ

টাঙ্গাইল প্রতিনিধি : ‘গতিসীমা মেনে চলি, সড়ক দুর্ঘটনা রোধ করি’ এই প্রতিপাদ্যে টাঙ্গাইলে স্কুল-কলেজের শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা ও ট্রাফিক আইন/সাইন ও সিগন্যাল বিষয়ে গণসচেতনামূলক প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপুরে সদর উপজেলার ভাটচান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) টাঙ্গাইল সার্কেল এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে বক্তব্য রাখেন বিআরটিএ টাঙ্গাইল সার্কেলের সহকারী পরিচালক আলতাফ হোসেন, সহকারী রাজস্ব কর্মকর্তা রেজাউল করিম, ভাটচান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনা পরিষদের সহসভাপতি মাইনুল হক, প্রধান শিক্ষক নাছিমা খাতুন প্রমুখ।

কর্মশালা

দিনাজপুর প্রতিনিধি : একজন সফল উদ্যোক্তা হতে হলে মনোবল শক্ত রেখে লক্ষ্য বাস্তবায়নে কাক্সিক্ষত বিষয়ে কৌশল জানাটা অত্যন্ত জরুরি বলে মনে করেন নারী উদ্যোক্তা ও সমাজসেবী বিথী রুহানা। সকালে শহরের বড় বন্দর এলাকায় কেক তৈরির কৌশলবিষয়ক কর্মশালায় এ মন্তব্য করেন তিনি। তিনি আরো বলেন, একজন উদ্যোক্তা নিজেকে সবার কাছে পরিচিত করে তুলবে নিজের কাজের মধ্য দিয়ে। ৬ বছর ধরে কেক তৈরির অভিজ্ঞতা ব্যক্তকালে বিথী জানান বাচ্চাদের জন্মদিন উদযাপনে মানসম্পন্ন কেক পরিবেশনের সূত্র ধরেই তার এ কৌশল শেখা। তিনি বলেন, দিনাজপুরের বিভিন্ন উপজেলাসহ ঠাকুরগাঁও ও পঞ্চগড়জুড়ে চলছে তার এ প্রশিক্ষণ কর্মশালা।

অর্থ বিতরণ

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : সরিষাবাড়ীতে ভালো ও প্রশংসনীয় কাজের জন্য ২ গ্রাম পুলিশের মাঝে উপহার হিসেবে নগদ অর্থ বিতরণ করা হয়েছে। সোমবার দুপুরে সরিষাবাড়ী থানা প্রাঙ্গণে ডোয়াইল ইউনিয়নের গ্রাম পুলিশ নির্মল চন্দ্র রায় ও খোপ চরন চন্দ্র রায়ের মাঝে এ উপহার তুলে দেন থানার ভারপ্রাপ্ত অফিসার মীর রকিবুল হক। এ সময় উপস্থিত ছিলেন ওসি (তদন্ত) আব্দুল মজিদ, এসআই মোর্শেদ আলম, এএসআই নাঈম প্রমুখ। এ বিষয়ে ওসি মীর রকিবুল হক বলেন, এ মাসে ডোয়াইল ইউনিয়নের ২ গ্রাম পুলিশের ভালো ও প্রশংসনীয় কাজের জন্য তাদের উপহার হিসেবে নগদ অর্থ দিয়েছি।
অবহিতকরণ সভা

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি : পল্লী সহযোগী সংস্থা (আরকো) প্রকল্পের উদ্যোগে মঙ্গলবার ধামইরহাট উপজেলা হলরুমে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার গণপতি রায়ের সভাপতিত্বে বক্তব্যে বক্তব্য রাখেন- প্রেস ক্লাব সভাপতি আব্দুল আজিজ মণ্ডল, প্রকল্পের প্রধান সমন্বয়কারী মাইনুল ইসলাম, উপজেলার একাডেমিক সুপারভাইজার কাজল কুমার, মৎস্য কর্মকর্তা মোস্তারিন আফরোজ, প্রাণিসম্পদ কর্মকর্তা আরমান আলী, কৃষি অফিসের পিপি আলেপ উদ্দীন, সামজসেবা অফিসার সোহেল রানা, জন স্বাস্থ্য কর্মকর্তা জাহাঙ্গীর আলম, ইউপি চেয়ারম্যান কামরুজ্জামানসহ আদিবাসী নেতা সুশীল সমাজ ও সাংবাদিকরা।

হারভেস্টর বিতরণ

রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি : রায়গঞ্জে ভর্তুকি কার্যক্রমের অংশ হিসেবে উপজেলার তিনজন কৃষকের মাঝে ধান কর্তনের কমবাইন্ড হারভেস্টর মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকাল ৩টায় বিতরণ কাজের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক ডা. আব্দুল আজিজ। উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মণ্ডলের সভাপতিত্বে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত বিতরণ সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইমরুল হোসেন ইমন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি জিন্না আল-মাজি, সাধারণ সম্পাদক আবুল কালাম হৃদয়, উপজেলা কৃষি কর্মকর্তা মো. শহিদুল ইসলাম, উপ-সহকারী কৃষি কর্মকর্তা মো. জহুরুল ইসলাম প্রমুখ।

মহড়া

তিতাস (কুমিল্লা) প্রতিনিধি : তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও তিতাস থানা সংলগ্ন কেপিআইর মহড়া অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার হোমনা ফায়ার সার্ভিস স্টেশনের ভারপ্রাপ্ত অফিসার মো. ওসমান গনির (পিএফএম) নেতৃত্বে ওই মহড়া অনুষ্ঠিত হয়। এ সময় বালতি, হাতের আঙুলের স্পর্শে ও ভেজা কাপড় দিয়ে আগুন নিবারণের কৌশল শিখানো হয়। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সরফরাজ, তিতাস থানার অফিসার ইনচার্জ সুধীন চন্দ্র দাস, হোমনা ফায়ার সার্ভিস স্টেশন লিডার মো. মাসুম মিয়া, ফায়ার সার্ভিস স্টেশনের ফাইটার মো. মেহেদী হাসান, মো. নাদিম মিয়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়