পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

বিরোধপূর্ণ জমির কাগজপত্র চুরির অভিযোগ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : পরিকল্পিতভাবে ব্যবসায়ীর ঘরে চুরি করে নগদ টাকা ও স্বর্ণালঙ্কারসহ জমির দলিল এবং মামলার রায়ের কাগজপত্র চুরি করার অভিযোগ উঠেছে। গত সোমবার দুপুরে চরফ্যাশন পৌর ৭নং ওয়ার্ডের মিন্টিজ মিয়ার পুরনো বাড়িতে ইউসুফ আলম সেজনুর ঘরে এ চুরির ঘটনা ঘটে। ব্যবসায়ী সেজনু বলেন, আমি বাজারে ব্যবসা করি এবং আমার স্ত্রী প্রাথমিক বিদ্যালয়ে চাকরি করেন ও ছেলে বিদ্যালয়ে থাকার সুযোগে পরিকল্পিতভাবে কৌশলে আমার ঘরের জানালা খুলে অভার ড্রয়ার ও সোকেশের ড্রয়ার থেকে ১০ একর ৩ শতাংশ ওয়ারিশি জমির দলিলসহ ওই জমি সংক্রান্ত চলমান ৩টি মামলার কাগজপত্র এবং নিম্ন কোর্ট ও উচ্চ আদালতের দেয়া রায়ের কপি, নগদ টাকা, স্বর্ণালঙ্কার চুরি করেছে দুর্বৃত্তরা। ভুক্তভোগী সেজনু আরো বলেন, লালমোহন উপজেলার ফুলবাগিছা গ্রামে আমার ওই জমি সংলগ্ন আবদুর রহিম হেজু, আবু তাহের হাজি, ফজলু, মঞ্জু, মিজান, জাফর উল্লাহ, শাজাহান ও শাহিন গংয়ের জমি থাকার সুবাদে এবং আমার জমি থেকে আমার বাড়ি অন্য উপজেলায় হওয়ার সুযোগ নিয়ে জমি জরিপ চলাকালীন সময়ে আমার জমির রেকর্ড করিয়ে নেন তাদের নামে। এ জমি নিয়ে তাদের সঙ্গে আমার দীর্ঘদিন বিরোধ চলমান রয়েছে। আমি ওই রেকর্ড ভঙ্গে থানায় মামলা দিলে উচ্চ আদালত থেকে রায় ডিক্রি পাই। মামলার রায়ের ডিক্রি নিম্ন কোর্ট ভোলা এবং হাইকোর্ট ও সুপ্রিম কোর্টের আপিল ও রিভিউ, ফাইনাল ডিক্রির মাধ্যমে কোর্ট ঢোল শহরত সরজমিন পিলার নিশান দিয়ে প্রশাসনের সহায়তায় স্থানীয় জনপ্রতিনিধিদের সম্মুখে আমার জমির দখল বুঝিয়ে দেয়।
তবে হেজু ও আবু তাহের হাজি গং এক বছরের মাথায় আইনের তোয়াক্কা না করে কোর্ট থেকে দেয়া পিলার নিশান উঠিয়ে ফেলে। আমি বাধা দিলে হেজু ও আবু তাহেরের নেতৃত্বে ১০-১২ জন একত্রিত হয়ে আমাকে মারধর করে আহত করে জমি থেকে আমাকে বেদখল করে। এ ঘটনায় লালমোহন থানায় একটি মামলা দায়ের করি। চুরির ঘটনায় চরফ্যাশন থানার এসআই জাহিদুল ইসলাম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়