পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

ঘোড়াশাল পৌর নির্বাচন : আওয়ামী লীগের গলার কাঁটা বিদ্রোহী প্রার্থী

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. তারেক পাঠান, পলাশ (নরসিংদী) থেকে : সপ্তম ধাপে পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরসভা নির্বাচনকে ঘিরে প্রার্থীদের প্রচার-প্রচারণায় নির্বাচনী মাঠ সরগরম হয়ে উঠেছে। প্রতীক বরাদ্দের পর থেকে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা ছুটছেন ভোটারদের দ্বারে দ্বারে। সকাল থেকে গভীর রাত পর্যন্ত ক্লান্তিহীন প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন তারা। ৯টি ওয়ার্ডের পাড়া-মহল্লাগুলোতে চালাচ্ছেন মিটিং-মিছিল, গণসংযোগ ও উঠান বৈঠক। তুলে ধরছেন নির্বাচিত হলে কীভাবে বাস্তবায়ন করবেন পৌর এলাকার রাস্তাঘাট, পানি, স্বাস্থ্য, ড্রেনেজসহ বিভিন্ন উন্নয়ন পরিকল্পনা। ভোটারদের সমর্থন পেতে প্রত্যেক ঘরে ঘরে গিয়ে নানা প্রতিশ্রæতি দিয়ে ভোট প্রার্থনা করছেন। এ দিকে প্রার্থীদের পোস্টারে ছেয়ে গেছে পৌর এলাকার অলি-গলিসহ বিভিন্ন সড়ক। চায়ের স্টল থেকে শুরু করে সব জায়গায় চলছে প্রার্থীদের নিয়ে আলোচনা-সমালোচনা। মাইকিং ছাড়াও সোশ্যাল মিডিয়া ফেসবুকে বিভিন্ন প্রতিশ্রæতি দিয়ে চালানো হচ্ছে প্রার্থীদের সমর্থনে নির্বাচনী প্রচারণা। শেষ মুহূর্তে চলছে ভোটারদের মন জয়ের জোর প্রতিযোগিতা। যোগ্য প্রার্থীকে নির্বাচিত করতে ভোটারদের মধ্যেও রয়েছে চুলচেরা বিশ্লেষণ। তারা মনে করছেন, সুষ্ঠু ভোট হলে, কোন প্রার্থীকে নির্বাচিত করলে পৌরবাসীর উন্নয়ন হবে, জনগণ পৌরসভার কাছ থেকে ঠিকমতো নাগরিক সুবিধা পাবে, সে সব বিষয়ে চলছে গবেষণা।
আগামী ২ নভেম্বর অনুষ্ঠিত হবে ঘোড়াশাল পৌরসভা নির্বাচন। এখানে ভোটার সংখ্যা ৬২ হাজার ২৪৮ জন। এর মধ্যে নারী ভোটার ৩০ হাজার ৩৮৭ জন ও পুরুষ ভোটার ৩১ হাজার ৮৬১ জন। নির্বাচনে বিএনপির দলীয় প্রতীকে প্রার্থী না থাকলেও আওয়ামী লীগের দলীয় ও বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থীদের প্রচারে গরম হয়ে উঠেছে নির্বাচনী মাঠ। নির্বাচনে মেয়র পদে মোট ৩, কাউন্সিলর পদে ৫৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১৬ প্রার্থী প্রতিদ্ব›িদ্বতায় রয়েছেন।
আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আল-মুজাহিদ হোসেন তুষার নৌকা প্রতীকে লড়ছেন। তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আমাকে দলীয় মনোনয়ন দিয়েছেন। যেখানেই যাচ্ছি ভোটারদের ব্যাপক সাড়া পাচ্ছি। ভোটারদের কথা দিয়েছি, নির্বাচিত হলে পৌর এলাকার সব সমস্যার সমাধান করব। দৃষ্টিনন্দন ঘোড়াশাল পৌরসভা গঠন করব ইনশাল্লাহ। অপরদিকে, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হিসেবে মেয়র পদে মোবাইল প্রতীকে প্রতিদ্ব›িদ্বতা করছেন ছাত্রলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক তানজিরুল হক রনি। তিনিও পৌরসভার উন্নয়নে নানা প্রতিশ্রæতি দিয়ে ভোট চাইছেন নিজের পক্ষে। নির্বাচনে জনগণের রায়ের ব্যাপারে তিনি আশাবাদী। অন্যদিকে জয়ের আশা করছেন ইসলামি আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কায় ইকরাম হোসেন। তবে সাধারণ ভোটারদের ধারণা- মূলত আওয়ামী লীগের নৌকা ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর মধ্যে লড়াই হবে হাড্ডাহাড্ডি। এ দিকে ভোটগ্রহণের ৩৪ ঘণ্টা আগে প্রার্থীদের প্রচারণা বন্ধ করতে নির্বাচন কমিশন থেকে বলা হয়েছে।
নরসিংদীর সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. মেজবা উদ্দিন জানান, ৯টি ওয়ার্ডে ২৪টি কেন্দ্রে ১৮৬টি বুথে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে। নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ করতে সব প্রস্তুতি নেয়া হয়েছে। নিরপেক্ষ নির্বাচন উপহার দিতে প্রশাসন ও নির্বাচন কমিশন বদ্ধপরিকর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়