পাসপোর্ট জটিলতায় আটকে আছেন অর্ধলাখ প্রবাসী

আগের সংবাদ

পোশাক খাতে ক্রয়াদেশ বাড়ছে

পরের সংবাদ

কুলিয়ারচরে সংবাদ সম্মেলন : আ.লীগ নেতার হত্যাকারীকে মনোনয়ন দেয়ার প্রতিবাদ

প্রকাশিত: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

আলি হায়দার, কুলিয়ারচর (কিশোরগঞ্জ) থেকে : তৃতীয় ধাপ ইউপি নির্বাচনে কুলিয়ারচর উপজেলার ১নং গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আব্দুল আওয়াল হত্যা মামলার মূল আসামি মো. এনামুল হককে চেয়ারম্যান পদে নৌকার মনোনয়ন দেয়ার প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছেন অপর এক মনোনয়ন প্রত্যাশী। গতকাল মঙ্গলবার গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন পরিষদ চত্বরে উপজেলা আওয়ামী লীগের বর্তমান কৃষি ও সমবায়বিষয়ক সম্পাদক ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ শামসুদ্দোহা সাফি এই সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে তিনি লিখিত বক্তব্য পাঠ করে বলেন, আমি একজন আওয়ামী লীগের নিবেদিত ও পরীক্ষিত কর্মী এবং মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে ইউপি চেয়ারম্যান পদে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ ও জমা প্রদান করি। অথচ বিশ্বস্ত সূত্রে জানতে পারি, রহস্যজনক কারণে আওয়ামী লীগের যাচাই-বাচাইয়ের নামের তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত না করে মোট চারজনের নামের তালিকা দলীয় কার্যালয়ে পাঠানো হয়।
তিনি আরও বলেন, অত্র ইউপিতে বর্তমানে যাকে দলীয় মনোনয়ন দেয়া হয়েছে তিনি গোবরিয়া আব্দুল্লাহপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মো. আব্দুল আওয়াল হত্যা মামলার মূল আসামি। আমাকে মনোনয়ন না দিয়ে নিজ দলীয় নেতা হত্যা মামলার মূল আসামিকে মনোনয়ন দেয়ায় এলাকায় বিরূপ প্রতিক্রিয়া দেখা দিয়েছে। এতে করে দলীয় ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে।
তিনি বলেন, দলীয় মনোনয়ন যাচাই-বাছাই নামের তালিকায় আমার নাম অন্তর্ভুক্ত করে কেন্দ্রীয় দলীয় কার্যালয়ে পাঠানো হলে নিশ্চিত দলীয় মনোনয়ন পাব। বিষয়টি পুনরায় বিবেচনা করে আগের মনোনয়নপত্র বাতিল করে আমাকে দলীয় মনোনয়ন দেয়ার জন্য আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে জোরালো দাবি জানাচ্ছি।
এ সময় এলাকার রাজনৈতিক, সামাজিক গণ্যমান্য ব্যক্তি, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়