ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

হোমনার ৯ ইউপির মনোনয়ন প্রত্যাশীরা এখন ঢাকায়

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মো. কামাল হোসেন, হোমনা (কুমিল্লা) থেকে : হোমনা উপজেলার ৯টি ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীরা সবাই এখন ঢাকায় অবস্থান করছেন। আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিতরণ শুরু হয় গত ১৬ অক্টোবর থেকে।
ওই দিন থেকেই মনোনয়ন প্রত্যাশীরা তাদের সমর্থকদের নিয়ে ঢাকায় রয়েছেন।
ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্ব›িদ্বতার জন্য প্রার্থী তালিকা চূড়ান্ত করবে আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড।
উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সিদ্দিকুর রহমান আবুল বলেন, আমরা উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক তৃণমূল থেকে বাছাই করে ৯ ইউনিয়নের ২৭ জনের একটা তালিকা কেন্দ্রে পাঠিয়েছি।
উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শাহিনুজ্জামান খোকন বলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি-সম্পাদক মনোনয়ন প্রত্যাশীদের কোনো তালিকা কেন্দ্রে পাঠিয়েছে কিনা তা জানি না। তবে সাংসদ সেলিমা আহমাদ ৯ ইউনিয়নের জন্য ২০ জনের একটি তালিকা কেন্দ্রে পাঠিয়েছেন।
আওয়ামী লীগের সহসভাপতি পৌর মেয়র এডভোকেট মো. নজরুল ইসলাম বলেন, এবার কয়েকটি গ্রুপে উপজেলা থেকে মনোনয়ন প্রত্যাশী চেয়ারম্যান প্রার্থীদের তালিকা করে কেন্দ্রে পাঠিয়েছে।
এছাড়া কেউ কেউ মনোনয়ন পেতে ব্যক্তিগতভাবেও কেন্দ্র থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করে ফরম ফিলাম করে জমা দিয়েছে। মনোনয়ন বোর্ড বলেছে এই সবগুলোই তারা দেখে যাচাই-বাছাই করে প্রার্থী চূড়ান্ত করবেন।
ভাষানিয়া ইউপির বর্তমান চেয়ারম্যান কামরুল ইসলাম বলেন, তিনি ঢাকায় আছেন। চেষ্টা করছেন মনোনয়নের জন্য। তিনি বলেন, দলের একজন ত্যাগী কর্মী হিসেবে আওয়ামী লীগ আমাকে মনোনয়ন দেবে ইনশাআল্লাহ।
জয়পুর ইউপির বর্তমান চেয়ারম্যান তাজুল ইসলাম বলেন, ‘মনোনয়নের জন্য ঢাকায় আছি। দলীয় নেতাকর্মীরা আমার পক্ষে রয়েছেন। মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী।’ নিলখী ইউপির বর্তমান চেয়ারম্যান জালাল উদ্দিন বলেন, ‘গত কয়েক দিন ধরে ঢাকায় আছি। আশা করছি, দল আমাকে মনোনয়ন দেবে।’
উল্লেখ্য, ১৪ অক্টোবর তৃতীয় ধাপে হোমনা উপজেলার ৯ ইউপি নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন। তফসিল অনুযায়ী ভোট গ্রহণ ২৮ নভেম্বর। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২ নভেম্বর। বাছাইয়ের শেষ তারিখ ৪ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১১ নভেম্বর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়