ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

শান্তিগঞ্জের ৮ ইউপি : নৌকার মনোনয়ন পেতে মরিয়া ২৭ নেতা

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

হোসাইন আহমদ, শান্তিগঞ্জ (সুনামগঞ্জ) থেকে : আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে (ইউপি) শান্তিগঞ্জ উপজেলায় বইছে নির্বাচনী হাওয়া। চায়ের দোকান ও পাড়া-মহল্লায় চলছে পছন্দের প্রার্থীকে নিয়ে আলোচনা। কে পাবে নৌকা- এ নিয়ে সাধারণ ভোটারদের মধ্যেও নেই জল্পনা-কল্পনার শেষ। তৃণমূল থেকে শুরু করে কেন্দ্র পর্যন্ত সম্ভাব্য প্রার্থীরা চালাচ্ছেন জোর লবিং। তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচনে শান্তিগঞ্জ উপজেলার ৮ ইউনিয়নের আওয়ামী লীগের মনোনয়ন পেতে মরিয়া হয়ে উঠেছেন ২৭ নেতাকর্মী। মনোনয়নপত্র সংগ্রহ ও জমার পরে তাদের নাম কেন্দ্রেও পাঠানো হয়েছে। তাদের মধ্য থেকে শেষ পর্যন্ত কারা পাচ্ছেন দলের মনোনয়ন তা নিয়ে চলছে নানা আলোচনা।
উপজেলা আওয়ামী লীগ সূত্র জানায়, শান্তিগঞ্জ উপজেলার ৮টি ইউনিয়ন থেকে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা তাদের জীবনবৃত্তান্তসহ অন্যান্য কাগজপত্র ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের নেতাদের কাছে জমা দিয়েছেন। পরে ইউনিয়ন আওয়ামী লীগ ও উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে সম্ভাব্য প্রার্থীদের তালিকা জেলা কমিটিতে পাঠানো হয়েছে। জেলা কমিটির পক্ষ থেকে ২০ অক্টোবর সংগঠনের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দেয়া হয়েছে। জেলা কমিটি ছাড়াও কেউ কেউ সরাসরি নাম কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দিয়েছেন বলে সম্ভাব্য একাধিক প্রার্থী জানিয়েছেন।
আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন- ১নং শিমুলবাঁক ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মিজানুর রহমান জিতু, আতাউর রহমান ও রাসেল আহমদ। ২নং জয়কলস ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, মনিরুজ্জামান বারী, আব্দুল বাছিত সুজন, হাছান মামুদ তারেক। ৩নং পশ্চিম পাগলা ইউনিয়নে সাবেক চেয়ারম্যান জগলুল হায়দার, সুরঞ্জিত চৌধুরী টপ্পা ও বর্তমান চেয়ারম্যান নুরুল হক। ৪নং পূর্ব পাগলা ইউনিয়নে রাশিকুল আহমেদ, ফয়জুল করিম, এনামুল কবির ও আতিক মিয়া, রফিক খাঁন। ৫নং দরগাপাশায় বর্তমান চেয়ারম্যান মনির উদ্দিন, মাহবুবুল হক শাহীন, আবু খালেদ চৌধুরী রুবেল ও এডভোকেট আলী শাহান। ৬নং পূর্ব বীরগাঁও ইউনিয়নে রিয়াজুল ইসলাম ও শহীদুল রহমান শহীদ। ৭নং পশ্চিম বীরগাঁও ইউনিয়নে এড. দেবাংশু শেখর দাশ, শাহীন আহমদ ও জমির হোসেন। ৮নং পাথারিয়া ইউনিয়নে শামছুল ইসলাম, মোস্তফা মিয়া ও শহীদুল ইসলাম।

সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন বলেন, জেলার সুনামগঞ্জ সদর ও শান্তিগঞ্জের সব ইউনিয়ন কমিটি ও উপজেলা কমিটি সম্ভাব্য প্রার্থীর তালিকা দিয়েছে। এই তালিকা যাচাই-বাছাই করে কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডে জমা দেয়া হয়েছে। জমা দেয়া সম্ভাব্য প্রার্থীদের নামের তালিকা এখন বলা সম্ভব নয়। কেন্দ্রীয় স্থানীয় সরকার মনোনয়ন বোর্ড প্রার্থিতা চূড়ান্ত করবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়