ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

রেগে গিয়ে ক্ষতি হলো লিটনের

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে হেরে যায় বাংলাদেশ। এই ম্যাচের মধ্যেই আরেকটি দুঃসংবাদ পেল লিটন। আর সেটি হলো লিটনকে আইসিসির পক্ষ থেকে জরিমানা করা হয়েছে। ম্যাচটিতে বাংলাদেশ ব্যাটিং করার সময় শ্রীলঙ্কার পেসার লাহিরু কুমারা ও লিটন দাস উত্তপ্ত বাক্য বিনিময় করেন। লঙ্কান পেসার লাহিরু কুমারা লিটনকে খোঁচা দেন, এতে করে ক্ষীপ্ত হয়ে যান লিটন। তবে মাঠে ক্ষেপে গিয়ে এখন ক্ষতি হলো লিটনের। তাকে পড়তে হলো জরিমানার কবলে। লাহিরু খোঁচা দেয়ায় তিনি শাস্তির মুখে পড়তেন। কিন্তু এখন লিটনও সঙ্গে ক্ষেপে যাওয়ায় তারও ক্ষতি হলো। এখন জরিমানা হিসেবে দুজনেরই ম্যাচ ফির টাকা কেটে নেয়া হবে। আইসিসির আচরণবিধি লেভেল ওয়ান ভঙের দায়ে লাহিরু কুমারাকে ম্যাচ ফির ২৫ ভাগ এবং লিটনকে ১৫ ভাগ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন একটি করে ডেমেরিট পয়েন্টও।
আইসিসির আচরণবিধির অনুচ্ছেদ ২.৫ অনুসারে- বাজে ভাষা, ব্যবহার ও দৃষ্টিভঙ্গি প্রদর্শন করে ব্যাটারকে আগ্রাসী ভূমিকায় বাধ্য করার জন্য শাস্তি পেয়েছেন লাহিরু। আচরণবিধি অনুচ্ছেদ ২.২০ অনুসারে, অক্রিকেটীয় আচরণের জন্য শাস্তি পেতে হয়েছে লিটনকে।

শ্রীলঙ্কার বিপক্ষে ওই ম্যাচেই দুটি ক্যাচ হাতছাড়া করে লিটন দাস এখন আছেন বেশ চাপে। অনেকে বলছেন লিটন ওই দুটি ক্যাচ লুফে নিতে পারলে ম্যাচের ফলাফল অন্যরকম হলেও হতে পারত। ম্যাচে শাস্তি পেলেন, ক্যাচ মিস করলেন- সব মিলিয়ে লিটনের সময়টা বড্ড খারাপ যাচ্ছে।
এদিকে শ্রীলঙ্কার বিপক্ষে হারার পর গতকাল বাংলাদেশ দল পুরোপুরি বিশ্রামে ছিল। শারজাহতে লঙ্কানদের বিপক্ষে সুপার টুয়েলভের ম্যাচ খেলার পর টাইগাররা চলে আসেন দুবাইয়ে। জানা গেছে, দুবাইয়ে হোটেলেই সময় কাটিয়েছেন সাকিব-মাহমুদউল্লাহরা।
বাংলাদেশ সুপার টুয়েলভে তাদের পরবর্তী ম্যাচে খেলতে নামবে আগামীকাল ২৭ অক্টোবর। এদিন টাইগারদের প্রতিপক্ষ গত বিশ্বকাপের রানার্সআপ ও ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়ন ইংল্যান্ড। এ ম্যাচটিকে সামনে রেখেই এখন পরিকল্পনা সাজাচ্ছে টাইগাররা। এই পরিকল্পনার অংশ হিসেবেই গতকাল বাংলাদেশ ছিল পুরোপুরি বিশ্রামে। বাংলাদেশ ইংল্যান্ডের বিপক্ষে লড়বে আবুধাবিতে। এখন আজ বাংলাদেশ দল তাদের অনুশীলনটা করবে আবুধাবিতেই। এজন্য দুবাই থেকে তারা আবুধাবিতে যাবেন।
এদিকে বিশ্বকাপের সুপার টুয়েলভে টাইগাররা মোট পাঁচটি ম্যাচে খেলবে। ফলে প্রথম ম্যাচে লঙ্কানদের বিপক্ষে হারলেও সেমিতে যাওয়ার সম্ভাবনা শেষ হয়ে যায়নি। এখন বাকি চারটি ম্যাচের সবগুলোতে বাংলাদেশ ভালো করলেই এই ম্যাচের ক্ষতি পুষিয়ে নিতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়