ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

পীরগঞ্জে হিন্দু পল্লীতে হামলা : সন্দেহভাজন শিবিরকর্মী গ্রেপ্তার ১৩ আসামির ৩ দিনের রিমান্ড

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রংপুর : রংপুরের পীরগঞ্জের হিন্দু পল্লীতে হামলা ও আগুন দেয়ার ঘটনায় সন্দেহভাজন এক শিবিরকর্মী এবং স্থানীয় এক ইমামকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে পুলিশ। পীরগঞ্জ থানার ওসি সরেস চন্দ্র গতকাল এ তথ্য জানান।
তিনি বলেন, রবিবার রাতে গাইবান্ধার সাদুল্লাহপুর থেকে মামুন মণ্ডল এবং পীরগঞ্জের রামনাথপুর থেকে ওমর ফারুক নামে ওই দুজনকে গ্রেপ্তার করা হয়।
পুলিশ সুপার বিপ্লব কুমার সরকার বলেন, মামুন ২০১২ সাল থেকে সাদুল্লাহপুরে শিবিরের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরে কিছু দিন মালয়েশিয়ায় ছিলেন। আর ওমর ফারুক পীরগঞ্জ দক্ষিণ বাসস্ট্যান্ডের ইমাম। ফেসবুকে ধর্ম অবমাননার অভিযোগ তুলে ১৭ অক্টোবর রাতে পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর মাঝিপাড়া গ্রামে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করে একদল লোক।
ওসি সরেস চন্দ্র বলেন, শিবিরকর্মী মামুন সেই রাতে নিজ হাতে পেট্রল ছিটিয়ে আগুন ধরান বলে তদন্তে জানা গেছে। ওই হামলায় মাঝিপাড়া গ্রামের ১৫টি পরিবারের ২১টি বাড়ি পুড়ে যায়। হামলাকারীরা লুটপাটও করে।
মাঝিপাড়ায় সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় ডিজিটাল নিরাপত্তা আইনে তিনটি মামলা হয়। এছাড়া বাড়িঘরে হামলা, ভাঙচুর, অগ্নিসংযোগ ও লুটের ঘটনায় আরেকটি মামলা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৬৮ জন গ্রেপ্তার হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে রংপুর কারমাইকেল কলেজের দর্শন বিভাগের ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি সৈকত মণ্ডলও রয়েছেন। ফেসবুকে ‘উসকানিমূলক’ পোস্ট দেয়ার অভিযোগে ১৮ অক্টোবর তাকে সংগঠন থেকে অব্যাহতি দেয়া হয়। পরে গাজীপুর থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব। ইতোমধ্যে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দিও দিয়েছেন তিনি।
এদিকে পীরগঞ্জে হিন্দু পল্লীতে সহিংসতার ঘটনায় গ্রেপ্তারকৃত আরো ১৩ আসামিকে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। গতকাল সোমবার রংপুরে পীরগঞ্জ আমলি আদালতের বিচারক ফজলে এলাহী খান এ আদেশ দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সাত দিনের রিমান্ডের আবেদন জানিয়েছিলেন। এর আগে ৩৭ আসামিকে তিন দিনের রিমান্ডে নিয়েছিল পুলিশ। বিষয়টি নিশ্চিত করেন আদালতের সাধারণ নিবন্ধক শহিদুর রহমান।
মামলার তদন্ত কর্মকর্তা মাহবুবুর রহমান জানান, অগ্নিসংযোগ, ভাঙচুর ও লুটপাটের মামলায় নতুন করে ১৩ জনের বিরুদ্ধে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এর আগে যারা রিমান্ডে ছিলেন তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে।
তিনি বলেন, ঘটনার একদিন পর এই ১৩ আসামিকে বিভিন্ন এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়