ইজিবাইকচালককে হত্যার ঘটনায় গ্রেপ্তার ৬ : মাদকের টাকা জোগাতে ছিনতাই

আগের সংবাদ

ছাপ্পান্ন হাজার বর্গমাইলে ডিজিটাল ছোঁয়া

পরের সংবাদ

ক্ষুব্ধ তৃণমূল : শার্শায় বহিষ্কৃত নেতাকে নৌকা প্রতীক

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

যশোর প্রতিনিধি : যশোরের শার্শা উপজেলায় নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে বহিষ্কার হওয়া নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতিকে এবার নৌকার মনোনয়ন দেয়া হয়েছে। এতে ক্ষুব্ধ হয়েছেন তৃণমূলের নেতাকর্মীরা। তাদের অভিযোগ, স্থানীয় সংসদ সদস্য প্রভাব খাটিয়ে বহিষ্কৃত নেতা আব্দুল ওহাবকে আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দিয়েছেন। গতকাল সোমবার যশোর প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ অভিযোগ তোলেন নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা। একই সঙ্গে তারা আব্দুল ওহাবের মনোনয়নপত্র বাতিল করে ইউনিয়ন আওয়ামী লীগের কাক্সিক্ষত ব্যক্তিকে নৌকা বরাদ্দ দেয়ার দাবি জানান।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন গত নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য সেলিম রেজা বিপুল।
এ সময় উপস্থিত ছিলেন- ইউনিয়ন আওয়ামী লীগের সহসভাপতি আশরাফ আলী, যুগ্ম সাধারণ সম্পাদক আইয়ুব সরদার, সাবেক সহসভাপতি ও বর্তমান সদস্য আব্দুল হাই দফাদার, আইনবিষয়ক সম্পাদক বাবুল হোসেন, যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক হাবিবুর রহমান, ইউনিয়ন কৃষক লীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সুমন হোসেন প্রমুখ।
সংবাদ সম্মেলনে বলা হয়, ২০১৬ সালে ইউপি নির্বাচনে সেলিম রেজা বিপুল নৌকা প্রতীক বরাদ্দ পান। কিন্তু তার বিরোধিতা করেন স্থানীয় সংসদ সদস্য (যশোর-১) শেখ আফিল উদ্দিন। জামায়াত-বিএনপির সঙ্গে আঁতাত করে বিদ্রোহী প্রার্থী আবুল কালাম আজাদ জয়ী হন। ওই নির্বাচনে সরাসরি নৌকার বিপক্ষে অবস্থান নিয়ে নৌকার পরাজয়ে ভূমিকা রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল ওহাব। এজন্য যশোর জেলা আওয়ামী লীগ থেকে ওই সময় আব্দুল ওহাবকে বহিষ্কার করা হয়। ২০১৬ সালের মে মাসে জেলা আওয়ামী লীগের তৎকালীন দপ্তর সম্পাদক এস এম মাহমুদ হাসান বিপু তাকে বহিষ্কারের বিষয়টি নিয়ে স্থানীয় পত্রিকায় বিবৃতি দেন।
সংবাদ সম্মেলন থেকে আরো বলা হয়, সেই আব্দুল ওহাবকে এবারের নির্বাচনে নৌকা প্রতীকের মনোনয়ন দেয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্পষ্ট বার্তা থাকার পরও একজন বহিষ্কৃত নেতাকে দলীয় মনোনয়ন দেয়ায় নিজামপুর ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা হতাশ হয়েছেন, ক্ষুব্ধ হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়