টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

মাগুরায় আ.লীগের মনোনয়ন পেল রাজাকারপুত্র : মুক্তিযোদ্ধাদের মানববন্ধন

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মাগুরা প্রতিনিধি : মাগুরার মহম্মদপুর উপজেলার বিনোদপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে রাজাকারপুত্রকে মনোনয়ন দেয়ার প্রতিবাদে শহরের চৌরঙ্গী এলাকায় মানববন্ধন করেছেন বিনোদপুর মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তান কমান্ডের সদস্যরা। গতকাল শনিবার দুপুর ১২টায় বিনোদপুর ইউনিয়নের বিভিন্ন এলাকার দুই শতাধিক মানুষ এতে অংশ নেন।
এ সময় বক্তব্য রাখেন- বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট সাজেদুর রহমান সংগ্রাম, বিনোদপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম, মুক্তিযোদ্ধার সন্তান বাকী বিল্লাহ।
বাকী বিল্লাহ তার বক্তব্যে বলেন, আমার বাবা ইসরাঈল মোল্লা একজন মুক্তিযোদ্ধা। বিনোদপুরের কুখ্যাত রাজাকার চাঁদ আলী শিকদারের ছেলে শিকদার মিজানুর রহমানের চেয়ারম্যান পদে মনোনয়নের ঘটনা অত্যন্ত লজ্জা ও দুঃখজনক। একজন মুক্তিযোদ্ধার সন্তান হিসেবে আমি লজ্জিত। শুধু এ ঘটনাই নয়। তাকে আওয়ামী লীগে নিয়ে নৌকা প্রতীক দেয়া আরো বেশি লজ্জাজনক। রাজাকারের ছেলে কখনো রাজনীতি করতে পারে না। বিশেষ করে আওয়ামী লীগের। তাই এ মানোনয়ন বাতিলের জন্য আমরা দলীয় সভানেত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানাচ্ছি।
তিনি আরো বলেন, গত ইউপি নির্বাচনে তাকে মনোনয়ন দেয়া হয়েছিল। সে সময় আমরা একইভাবে মানববন্ধন করে প্রতিবাদ জানিয়েছিলাম। কিন্তু কোনো প্রতিকার পাইনি। তাই একই বিষয়ে আবারো মানববন্ধন করতে হলো।
মানববন্ধনে বিনোদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান সংগ্রাম বলেন, আওয়ামী লীগের মনোনয়ন বোর্ড বারবার ঘোষণা দিয়েছে কোনো রাজাকার কিংবা রাজাকারের সন্তানকে মনোনয়ন দেয়া হবে না। এমনকি দলীয় সভানেত্রী শেখ হাসিনা, সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এ বিষয়ে বারবার হুঁশিয়ারি দিয়েছেন। তবুও মাগুরার মহম্মদপুরের বিনোদপুর ইউনিয়নে কীভাবে রাজাকারপুত্র মিজান শিকদার বারবার মনোনয়ন পাচ্ছে- তা আমরা বুঝতে পারছি না। তার বাবা একজন তালিকাভুক্ত রাজাকার। যার ক্রমিক নম্বর ৯৩।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়