টি-টোয়েন্টি বিশ্বকাপের সফল পাঁচ অধিনায়ক : তাইফ রহমান রাফি

আগের সংবাদ

সড়কে নেই ‘ডিজিটাল’ ছোঁয়া

পরের সংবাদ

ঘাতক দালাল নির্মূল কমিটি : সংখ্যালঘু সুরক্ষা আইন ও জাতীয় কমিশন গঠনের দাবি

প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আওয়ামী লীগ ২০১৮ সালের নির্বাচনী ইশতেহারে সংখ্যালঘু সুরক্ষা আইন এবং জাতীয় সংখ্যালঘু কমিশন গঠনের ঘোষণা দিলেও এখন পর্যন্ত তা বাস্তবায়ন করেনি। দ্রুত এই আইন প্রণয়ন এবং কমিশন গঠনের দাবি জানিয়েছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।
গতকাল শনিবার কমিটির এক আন্তর্জাতিক ওয়েবিনারে তাদের দাবির সঙ্গে একমত পোষণ করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, শিগগিরই সংখ্যালঘু সুরক্ষা আইন তৈরি করার অঙ্গীকার করছি।
স¤প্রতি সা¤প্রদায়িক হামলা ও সহিংসতার তীব্র নিন্দা জানিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি সেই ওয়াজিগ্রুপ কুমিল্লায় মূর্তির ওপর কুরআন রেখে দেশে একটি বিশৃঙ্খলা তৈরি করে এর ফায়দা লুটতে চেয়েছিল। ওয়াজিরা শুধু সরকার উৎখাতের লক্ষ্যেই এমন বিশৃঙ্খলা সৃষ্টি করছে। আর এদের মদত দিচ্ছে পাকিস্তান।
কমিটির সভাপতি লেখক সাংবাদিক শাহরিয়ার কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় আরো বক্তব্য দেন- বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক, সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, মানবাধিকার নেত্রী ও সংসদ সদস্য আরমা দত্ত, জাতীয় সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শিরীন আখতার, মৌলবাদ ও সা¤প্রদায়িকতাবিরোধী দক্ষিণ এশীয় গণসম্মিলনের সভাপতি বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, নিরাপত্তা বিশ্লেষক ও সাবেক আইজিপি মোহাম্মদ নুরুল আনোয়ার, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ- খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য সমাজকর্মী নির্মল রোজারিও, নির্মূল কমিটির সর্বইউরোপীয় শাখার সভাপতি মানবাধিকার নেতা তরুণকান্তি চৌধুরী, নির্মূল কমিটির যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মানবাধিকার নেত্রী রুবি হক, নির্মূল কমিটির নিউইয়র্ক শাখার সাধারণ সম্পাদক মানবাধিকার কর্মী স্বীকৃতি বড়–য়া প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়