ইভ্যালির রাসেল-শামীমার বিরুদ্ধে আরেক মামলা

আগের সংবাদ

রুট পারমিটের তোয়াক্কা নেই রাজধানীর গণপরিবহনের

পরের সংবাদ

বালিয়াকান্দিতে সøুইস গেট দখল করে মাছ শিকার : বিপাকে মৎস্যজীবীরা

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: অক্টোবর ২০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : বালিয়াকান্দি উপজেলার ৭টি ইউনিয়নের সøুইস গেটগুলোতে অবৈধভাবে দখল করে মাছ শিকার করা হচ্ছে। এতে স্থানীয় মৎস্যজীবীরা পড়েছেন চরম বিপাকে। প্রভাব খাটিয়ে এসব সøুইস গেট অবৈধ দখলে থাকলেও প্রশাসনের নেই কোনো উদ্যোগ। এ বিষয়ে ভুক্তভোগীরা প্রতিকার চেয়ে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছে।
জানা গেছে, উপজেলার নারুয়া, ইসলামপুর, নবাবপুর, বহরপুর, বালিয়াকান্দি, জামালপুর ও জঙ্গল ইউনিয়নের বিভিন্ন এলাকার সøুইস গেট দখল করে মাছ শিকার করছে একটি প্রভাবশালী মহল। সøুইস গেটগুলো দখল করে মাছ শিকার করার ফলে স্থানীয় লোকজন মাছ ধরতে পারছে না।
এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন আরশেদুল মিয়া। ওই অভিযোগে তিনি বলেন, ইরশালবাড়ী সøুইস গেটে অবৈধভাবে বছরের পর বছর ধরে পানির গতিরোধ করে বালিয়াকান্দি সদর ইউনিয়নের শ্যামল মাঝি সুতে দিয়ে মাছ স্বীকার করছে। সে ইচ্ছামতো সøুইস গেট বন্ধ করে এবং খুলে মাছ শিকার করে। বিভিন্ন সময় আমরা এলাকাবাসী ভাটিখাল থেকে শ্যালো মেশিন দিয়ে কৃষি সেচ দিতে গেলেও শ্যামল টাকা দাবি করে। বিভিন্ন সময় উপজেলা নির্বাহী অফিসারের কাছে মৌখিক অভিযোগ করলেও সেটি কোনো কার্যত ব্যবস্থা নেয়া হয় না। সøুইস গেটে অবৈধ সুতে জাল স্থাপন করায় মাছের ডিমসহ সব ধরনের মাছ ধরা পড়ে। এতে করে সøুইস গেটের ভাটির দিকে এলাকার মৎস্যজীবীরা মাছ পায় না। এভাবেই উপজেলার ৭টি ইউনিয়নেই অবৈধভাবে সøুইস গেটগুলো দখল করে মাছ শিকার অব্যাহত রেখেছে। আমরা দ্রুত ব্যবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়